শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুরে উপজেলা নির্বাচনে করণীয় নির্ধারণে আলোচনা সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিকল্প চিকিৎসা ব্যবস্থা খুজে বের করতে হবে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অধিকার ডেক্স / ৩৬৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০, ১:১০ অপরাহ্ণ

স্বপন কুমার রায়, খুলনা জেলা প্রতিনিধিঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রচলিত চিকিৎসা ব্যবস্থার অনেক পার্শ্বপ্রতিক্রিয়া আছে। অনেক ক্ষেত্রে একটি রোগ নিরাময় করতে গিয়ে আরেকটি রোগের সৃষ্টি হচ্ছে। সুতরাং আমাদের প্রাকৃতিক উৎস থেকে বিকল্প চিকিৎসাব্যবস্থা খুজে বের করতে হবে তিনি আজ (শনিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ন্যাচারাল প্রোডাক্টস ফর হেলদি লিভিং (স্বাস্থ্যকর জীবন যাপনের জন্য প্রাকৃতিক পণ্য) শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগ এবং ইউরোপের ফাইটোকেমিক্যাল সোসাইটি (পিএসই) যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে অসংক্রামক ব্যাধির সংখ্যা অনেক বেড়ে গেছে। অনেক ক্ষেত্রে অ্যালোপ্যাথিক চিকিৎসা এসব রোগের নিরাময়ে কার্যকর ভূমিকা রাখতে পারছে না। ভেষজ উৎস থেকে প্রাপ্ত আয়ুর্বেদ ও ইউনানী চিকিৎসা এসব ক্ষেত্রে বিকল্প ব্যবস্থা হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃতি লাভ করেছে। বাংলাদেশ সরকারও আয়ুর্বেদ, ইউনানী ও হোমিও চিকিৎসাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নীতিমালা প্রণয়নের কাজ হাতে নিয়েছে।
তিনি নতুন প্রজন্মকে গাছগাছড়া থেকে প্রাপ্ত চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে সজাগ করার জন্য সম্মেলনের আয়োজকদের প্রতি আহ্বান জানান।
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান-এর সভাপতি অনুষ্ঠিত সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস-এর ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক হোসেন, পরিচালক সুভাষ সিংহ রায়, যুক্তরাজ্যের জন মুরস বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি ও বায়োমলিকুলার সায়েন্স স্কুলের পরিচালক ও পিএসই সভাপতি প্রফেসর সত্য সরকার ও খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। স্বাগত জানান খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের প্রধান প্রফেসর আশীষ কুমার দাস।( তথ্যবিবরনী পিআইডি খুলনা)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!