বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুরে স্বাধীনতা চিকিৎসকদের সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পাঁচবিবিতে আন্তর্জাতিক মহান শ্রমিক দিবস পালিত পথচারী ও তৃষ্ণার্ত মানুষের মাঝে ঠাণ্ডা শরবত বিতরণ পূবাইলে ডাকাতির প্রস্তুতি কালে ৩ ডাকাত গ্রেফতার রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে মহান মে দিবস পালিত কুড়িগ্রামে তীব্র তাপদাহে জমিতে ধান কাটতে গিয়ে দিনমজুরের মৃত্যু পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত অবশেষে আটক হলো কালীগঞ্জের ৯ মামলার আসামী সেলিম মেম্বারসহ ৬ মামলার আসামী অর্ণব মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে যুবলীগের নেতা সবুজ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সাঈদ মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানিয়েছে তাঁতীলীগের নেতা সজিব সীতাকুণ্ডে অনুমোদন না নিয়ে বিষাক্ত কেমিক্যাল দিয়ে সবান তৈরী করায় জরিমানাসহ আটক ১ দাকোপের বাজুয়া চুনকুড়ি দাস পাড়ায় পরকিয়ার জের ধরে মানসম্নান এড়াতে গৃহবধুর অকাল মৃত্যু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’কে সুরক্ষিত রাখতে সাংবাদিক সমাজের ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

যুদ্ধের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে ইরান, ড্রোন হামলার আতঙ্কে যুক্তরাষ্ট্র- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৭৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০, ৪:৫৪ পূর্বাহ্ণ

কাশেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ হিসেবে বুধবার ইরাকে অবস্থিত দু’টি মার্কিন সামরিক ঘাঁটিতে ২২টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তেহরান। এবার ইরানের ড্রোন হামলা আতঙ্কে ভুগছে যুক্তরাষ্ট্র। মধ্যপ্রাচ্যজুড়ে মার্কিন সামরিক স্থাপনাগুলোতে হামলা চালানোর লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে তেহরান। মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন।

খবরে বলা হয়েছে, মার্কিন সামরিক স্থাপনাগুলোতে ড্রোন হামলার লক্ষ্যে সামরিক সাজ-সরঞ্জাম মোতায়েন করছে তেহরান। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্ভাব্য ড্রোন হামলা প্রতিরোধে সেনাদের সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে। সেই সঙ্গে সতর্ক রাখা হয়েছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও যুদ্ধবিমানগুলোও।

ইরানি কোনো ড্রোন দেখলেই গুলি করে ভূপাতিত করারও নির্দেশ দেয়া হয়েছে সেনাদের।
এদিকে, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার বলেছেন, যুক্তরাষ্ট্র ইরানের সঙ্গে কোনো প্রকার যুদ্ধে যেতে চায় না। তবে যুদ্ধ শুরু হলে তা শেষ করার জন্য যুক্তরাষ্ট্র প্রস্তুত। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের সঙ্গে এক সাক্ষাৎকারে মঙ্গলবার এ কথা জানান তিনি।

তিনি বলেন, আমরা ইরানের সঙ্গে যুদ্ধ শুরুর চিন্তা করছি না, তবে (যুদ্ধ শুরু হলে) তা শেষ করার জন্য আমরা প্রস্তুত।

ইরাকি পার্লামেন্টে বিদেশি সেনা প্রত্যাহারের বিষয়ে প্রস্তাব পাস করা হলেও যুক্তরাষ্ট্র ইরাক থেকে সেনা প্রত্যাহারের চিন্তা করছে না।
ইরানি জেনারেল কাসেম সোলেমানিকে হত্যার বৈধতা প্রসঙ্গে তিনি বলেন, এক সন্ত্রাসী নেতা অপর সন্ত্রাসী নেতার সঙ্গে সাক্ষাতে গিয়েছিল এবং মার্কিন কূটনীতিক, সেনা ও স্থাপনার বিরুদ্ধে হামলার পরিকল্পনা করছিল। আমি মনে করি, আমরা যুদ্ধক্ষেত্র থেকে এদের সরিয়ে দিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছি


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!