রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি- ট্রাকেরদৌরাত্ব” মেসির আঘাতে পথচারী গুরুতর আহত কুলিয়ারচরে টিকেট কালোবাজারী সদস্য গ্রেফতার বাউয়েটের নতুন ট্রেজারার নিযুক্ত হলেন নবীনগরের সন্তান মোঃ শওকত হুসেন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর আশিকাটি ইউনিয়নে ঘোড়া মার্কার সমর্থনে অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ চলন্ত ট্রাকে চালকের স্ট্রোক, ধাক্কা দিলেন প্রাইভেটকারকে সীতাকুণ্ডে সৈয়দপুর টাওয়ারে আগুন, আহত ৬ কালীগঞ্জে ভাইসচেয়ারম্যান প্রার্থীকে প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ ফরিদপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনের প্রচারণা রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান হেলাল চৌধুরীকে কিশোরগঞ্জে সংবর্ধনা শ্রীনগর বাজার আহবায়ক কমিটির উদ্যোগে তৃষ্ণার্তদের শরবত পান পাঁচবিবি – শালপাড়া সড়কের মরা গাছ এখন মরণ ফাঁদ সাভারের সড়কে অটোরিকশার দাপটে ভোগান্তিতে জনজীবন সিরাজদিখানে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালন কালী পূজা উপলক্ষে অসহায় দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়া দের পাশে বিশিষ্ট সমাজসেবী অমল কর্মকার পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার প্রচারনায় ব্যাপক সাড়া
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় ব্যাপক আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধণ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০, ৩:০৯ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি: পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বেলা ১ টা ৪১ মিনিটে বাঙালী জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান এবং দিল্লী হয়ে ঢাকা ফেরেন। পাকিস্তানের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্ত স্বদেশ ভূমিতে ফিরে আসার ঘটনা ছিল বাংলাদেশ জন্মের ইতিহাসের আরেক আর্শীবাদ ও বিজয়ের পূর্ণতা। পাকিস্তানের শাসকরা যেখানে তাঁকে হত্যার সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল, সেখানে বঙ্গবন্ধুকে স্বসম্মানে ফিরে আসার প্রস্তুতি সম্পন্ন করতে হয় তাদেরকেই। এ সিদ্ধান্তের পেছনে একদিকে ছিল প্রবল আর্ন্তজাতিক চাপ, অন্যদিকে বাংলাদেশের মাটিতে পরাজিত এবং আত্মসমর্পণকৃত পাকিস্তানি সৈন্যদের নিরাপদে স্বদেশে ফিরিয়ে নেয়ার তাগিদ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চলচিত্র প্রদর্শনির শেষে মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধণ সহ ছাগলনাইয়া ব্যাপকভাবে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্ষণগণনা উদ্ভোধণ করেন যৌথভাবে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের ও উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ও উপজেলা পরিষদের সহযোগিতায় শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় ছাগলনাইয়া উপজেলা পরিষদ মিলায়তনে অনুষ্ঠিত হয়। আগামী ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ সাল পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

উপজেলা প্রসাশন’র পক্ষে নির্বাহী অফিসার সাজিয়া তাহের সভাপতিত্ব করেন. এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ’র চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা আখতার শিল্পী, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাহিদা আক্তার তানিয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন, শিক্ষা অফিসার মোঃ মহিউদ্দিন, সহকারি শিক্ষা অফিসার মোঃ শাহ আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম, পৌর মেয়র এম. মোস্তফা, শুভপুর ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম, ঘোপাল ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক, পাঠানগড় ইউপি চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল, মহামায়া ইউপি চেয়ারম্যান গরীবুল্লাহ শাহ বাদশা, রাধানগর ইউপি আ’লীগের সিনিয়র সহ- সভাপতি আবদুর রুপ ভুঁইয়া, ছাগলনাইয়া থানা উপ পরিদর্শক মুনিরুল হোসেন, মুক্তিযোদ্ধাগন সহ আগত শিক্ষক, সাংবাদিক, উপজেলা পরিষদের সরকারি বেসরকারি বিভিন্ন শ্রেনীর কর্মকর্তা কর্মচারি ও ছাত্র ছাত্রী বৃন্দ।
শেষে স্থানীয় শিল্পী ও আগত অতিথি শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!