বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময় ফরিদপুরে মাটি কাটার অপরাধে বেকু জব্দ সহ আটক ২ প্রজাপতি মার্কা প্রতীক পেয়েছেন সাভার উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাদিয়া নূর (তনু) বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চাঁদপুর সদরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন কুড়িগ্রামে ছাত্রীনিবাসের সামনে অশ্লীল অঙ্গভঙ্গির ভিডিও ধারণ, যুবকের কারাদণ্ড  বিমানবন্দরে বিশ্বের সবচেয়ে ‘বড় টার্মিনাল’ বানাচ্ছে দুবাই
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জেলা পুলিশের ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং এর কর্মশালা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২২৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৫ জানুয়ারি, ২০২০, ১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ,
সে কোন প্রতিষ্ঠান জন্য স্ট্যাটেজিক প্ল্যানিং অথচ গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ। এটি একটি অর্গানাইজেশনের কর্মপরিকল্পনা ও দিকনির্দেশনা ঠিক করে দেয়। এটির আলোকেই সে কোন সংস্থার সকল কর্মকান্ড, বাজেট, জনবল এবং অন্যান্য সিদ্ধান্ত গৃহীত এবং বাস্তবায়িত হয়।

এই লক্ষ্যেই বাংলাদেশ পুলিশের স্ট্র্যাটেজিক প্ল্যান এর টার্গেট সমূহ অর্জনের লক্ষ্যে চাঁদপুর জেলার অপারেশনাল প্লেনের তৈরির উপরে একটি কর্মশালার আয়োজন করা হয়। এই ভাবেই ৬৪ জেলা, মেট্রোপলিটন পুলিশ এবং অন্যান্য সকল ইউনিট স্ব স্ব অধিক্ষেত্রে অপারেশনাল প্ল্যান প্রস্তুত করবে যার উপর ভিত্তি করে বাংলাদেশ পুলিশ পুরো দেশের জন্য একটি স্ট্র্যাটেজিক প্ল্যান বানাবে।

স্ট্র্যাটেজিক প্লানের উদ্দেশ্য হচ্ছে বিদ্যমান জনবল লজিস্টিকস এবং বাজেটের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা এবং মাঠ পর্যায়ের সকল ধরনের পুলিশিং কার্যক্রম স্ট্র্যাটিজিক প্ল্যানের সাথে একিভুত পথে পরিচালিত হওয়া।

এই লক্ষ্যে আজ চাঁদপুর জেলার পুলিশ সুপারের কার্যালয় অর্ধ দিবস ব্যাপী কর্মশালা আয়োজন করা হয় যেখানে সকল থানার অফিসার ইনচার্জ এবং অন্যান্য পুলিশ ইউনিটের ইনচার্জগন উপস্থিত ছিলেন এবং হাতে-কলমে স্ট্র্যাটেজিক প্লানিং এর উপরে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!