শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দাগনভূঞা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯, ১১:২৬ পূর্বাহ্ণ

দাগনভূঞা প্রতিনিধি:
ফেনীর দাগনভূঞা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে (২৯ ডিসেম্বর) রবিবার একটি বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জায়লস্কর ইউনিয়নের উত্তর আলামপুর গ্রামের এক ব্যক্তি তার স্কুল পড়–য়া ১৫ বছর বয়সী মেয়ের সাথে একই উপজেলার রাজাপুর গ্রামের এক যুবকের সাথে বিয়ের কথাবার্তা চুড়ান্ত হয়। রোববার বিয়ের দিন দুপুরে কনের বাড়ীতে বর পক্ষের জন্য রান্নাসহ সব আয়োজন শেষ। বাল্য বিবাহের খবর পেয়ে বেলা ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরী ও স্থানীয় জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন কনের বাড়ীতে হাজির হয়। কর্মকর্তারা কনের বয়স সংক্রান্ত জন্মসনদ ও অন্যান্য কাগজপত্র দেখে কনের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য বাবা-মাকে নির্দেশ দেন। কনের বাব-মাও ভূল বুঝতে পেরে এ জন্য দু:খ প্রকাশ, ক্ষমা প্রার্থনা ও ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গীকার করেন। এসময় বাল্য বিবাহ বন্ধের বিষয়টি বর পক্ষকে মুঠোফোনে জানিয়ে দেওয়া হয়।
জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ তার ইউনিয়নের উত্তম আলামপুর গ্রামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরী কর্তৃক একটি বাল্য বিবাহ বন্ধ করে দেওয়ার সত্যতা নিশ্চিত করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। জনসচেতনতা গড়ে তুলি। বাল্য বিবাহকে না বলি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!