শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৯০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়ায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার ১০টা থেকে ১১টা পর্যন্ত কচুয়া-সাচার-গৌরীপুর সড়কের শুয়ারুল পেট্রোল পাম্প এলাকার শত শত নারী-পুরুষ মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এ সময় ঢাকা-কুমিল্লা-কচুয়াগামী যানবাহন আটকে পড়ে। পরে স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র সুষ্ঠ তদন্তের মাধ্যমে মামলা প্রত্যাহার ও দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার আশ্বাস দিলে ক্ষুব্ধ এলাকাবাসী বিক্ষোভ প্রত্যাহার করে নেন। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ওসমান গণি মোল্লা বলেন, স্থানীয় সাংসদের পরামর্শে এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার জন্য উভয়ের সাথে কথা বলে মামলা প্রত্যাহার ব্যবস্থা করা হবে। স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন, বাসিন্দা আব্দুল মান্নান, কামরুল ইসলাম, ভোক্তভূগী বাবুল পাটোয়ারী, জাহিদ, শহিদ, আবু মিয়াসহ আরো অনেকে জানান ১৬ই ডিসেম্বর রাতে শুয়ারুল গ্রামে টিউবওয়েল বসানোর কাজে পিকআপ যাওয়ার সময় পাইপ লেগে একটি ব্রীজের উদ্বোধনী নাম ফলক পড়ে যায়। এঘটনাকে কেন্দ্র করে পুলিশ সদস্য নবীর হোসেনের ইন্ধনে তার বাবা, সাহেব আলী বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪/৫জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় শুয়ারুল গ্রামের নিরাপরাধ বাবুল পাটোয়ারী, জাহিদ ও শহিদ পুলিশের হাতে আটক হয়ে ৫ দিন কারাভোগ করেন। ভূক্তভোগীরা জানান, প্রকৃত পক্ষে টিউবওয়েল বসানোর ঘটনায় যাতায়াতের সময় পিকআপ বহনকারী পাইপ লেগে নাম ফলক ভেঙ্গে যাওয়ায় ঘটনাকে কেন্দ্র করে বাদী পক্ষ আমাদের মিথ্যা মামলা দায়েরসহ ইতিপূর্বে বিভিন্ন সময় আমাদের এলাকাবাসীকে হয়রানি করে আসছে এবং নবীর হোসেন পুলিশ সদস্য হয়েও প্রতি মাসে অধিকাংশ সময় এলাকায় অবস্থান করছে। আমরা গ্রামবাসী এর তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে মামলা তুলে নিতে জোড়ালো দাবী করছি।

ছবিঃ কচুয়ায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!