বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সেন্টমার্টিনগামী আট জাহাজকে জরিমানা -দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৪১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯, ২:৩৭ অপরাহ্ণ

হাবিবুল ইসলাম হাবিব, কক্সবাজার প্রতিনিধি, দৈনিক বাংলার অধিকার:: অতিরিক্ত যাত্রী বহনের দায়ে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারী ৮টি জাহাজকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া (বিআইডব্লিউটিএ) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নৌবন্দরে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে পর্যটকবাহী ৮টি জাহাজকে ২ লাখ ১ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, নৌ-পুলিশের (ওসি) মো. আব্দুল্লাহ, নৌ-বন্দরের ট্রাফিক কর্মকর্তা জহির উদ্দিন ভূইয়া, অপারেটর মো. জাহাঙ্গীর আলম ও নৌ পুলিশের এস আই মো. মিরাজ উদ্দিন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ১ নভেম্বর থেকে কেয়ারি ক্রুজ এন্ড ডাইন, আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান, কেয়ারি সিন্দাবাদ, এমভি দোয়েল পাখি, গ্রীণ-লাইন-১, বে-ক্রুজ ও এমভি পারিজাত নামে ৮টি জাহাজকে আগামী বছরের (২০১০ সাল) ৩০ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এর মধ্যে সবকটি জাহাজ প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন অনুমতির চেয়ে বেশি যাত্রী বহন করে বলে জানা যায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ ও নৌ-পুলিশের সহযোগিতায় জাহাজ কর্তৃপক্ষের সঙ্গে গত ১৮ ডিসেম্বর (বুধবার) একটি বৈঠক হয়েছিল। সে বৈঠকে অতিরিক্ত যাত্রী পরিবহন, পর্যটক হয়রানি ও পর্যাপ্ত লাইফ জ্যাকেট রাখার নির্দেশনা দিয়ে সতর্ক করা হয়েছিল। এ আদেশ অম্যান্য করায় জাহাজগুলোতে অভিযান চালিয়ে ২ লাখ ১ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। কোনো জাহাজ কর্তৃপক্ষ আদেশ অম্যান্য করলে সঙ্গে সঙ্গে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!