শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুরে উপজেলা নির্বাচনে করণীয় নির্ধারণে আলোচনা সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সঙ্গীত বিষয়ক গ্রন্থ ‘ শাস্ত্রীয় সঙ্গীত দীপিকা’র মোড়ক উন্মোচন- দৈনিক বাংলার অধিকার 

অধিকার ডেক্স / ৩৫০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯, ৭:৫৮ অপরাহ্ণ

যীশু সেন :
বাগীশ্বরী সঙ্গীতালয়ের উদ্যোগে উচ্চাঙ্গ সঙ্গীত বিষয়ক গ্রন্থ ‘শাস্ত্রীয় সঙ্গীত দীপিকা’ এর মোড়ক উন্মোচন উপলক্ষে দু’দিনব্যাপী উচ্চাঙ্গ সঙ্গীতানুষ্ঠান গতকাল ১৮ ডিসেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামস্থ ভারতীয় সহকারি হাই কমিশনের অ্যাটাচি শ্রী লোকনাথ চ্যাটার্জী। ভারতীয় সহকারি হাই কমিশন, চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম আর্য্য সঙ্গীত সমিতির উপাধ্যক্ষ পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী, কবি ও সাংবাদিক এজাজ ইউসুফী। বাগীশ্বরী সঙ্গীতালয়ের সভাপতি লায়ন কৈলাশ বিহারী সেনের সভাপতিত্বে ও বাচিক শিল্পী গৌতম চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক রিষু তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক যীশু সেন ও সদস্য সচিব পলাশ দে। ১ম দিনে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম আর্য্য সঙ্গীত সমিতির উপাধ্যক্ষ ও সুরতীর্থ’র অধ্যক্ষ পণ্ডিত নির্মলেন্দু চৌধুরী। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন : দোলন কানুনগো (গীটার), রতন দত্ত (তবলা), পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী (কণ্ঠ), সুব্রত দাশ অনুজ (কণ্ঠ), উস্তাদ প্রকাশ বড়–য়া (কণ্ঠ), শিবু চৌধুরী (তবলা), প্রণব ভট্টাচার্য্য (তবলা), ফারুক আহমেদ (কণ্ঠ), রিষু তালুকদার (কণ্ঠ), গৌরী নন্দী (কণ্ঠ), দোলন দাশ (তবলা), সুমন সেন ও সানি ধর (কণ্ঠ যুগলবন্দী), পলাশ দে (তবলা), সানি দে (তবলা), অমি চক্রবর্তী (কণ্ঠ), বিজয় দেবনাথ (কণ্ঠ), রক্তিম ধর ও সোমি চক্রবর্তী (কণ্ঠ যুগলবন্দী), অর্পা চৌধুরী, পুনম চৌধুরী ও অর্কি চৌধুরী (তবলা লহরা)।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারি হাই কমিশনের অ্যাটাচি শ্রী লোকনাথ চ্যাটার্জী বলেন, সংস্কৃতি এমন একটি মাধ্যম যা মানুষের মনকে প্রসারিত করে। পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার পাশাপাশি সংস্কৃতি কর্মকান্ডে যুক্ত রাখতে হবে। এতে করে ছাত্র-ছাত্রীদের নৈতিক অবক্ষয় থেকে মুক্ত থেকে সুন্দর ভবিষ্যত রচনা করতে পারবে। অসাম্প্রদায়িক সংস্কৃতিক চর্চা সমাজ পরিবেশ সুসংগঠিত করে দেশের কল্যাণে শান্তি ও উন্নতি করা যায়। শিল্পী রিষু তালুকদারের ‘ শাস্ত্রীয় সঙ্গীত দীপিকা’ গ্রন্থটি সঙ্গীত প্রেমী ও ছাত্র-ছাত্রীদের উপযোগী গ্রন্থ এবং একটি বহুমাত্রিক শিক্ষামূলক সংস্কৃতিক চর্চার বিশেষায়িত প্রতিষ্ঠান বাগীশ্বরী সঙ্গীতালয় ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!