শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে ইফতারও মাহফিল অনুষ্ঠিত এমপি দুদুর অ-বর্তমানে পালিত মেয়ের ইফতার বিতরণ বকশীগঞ্জে ছাত্রলীগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সাভার উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আমির হামজা বাগাদী ও বালিয়া ইউনিয়নে ব্যাপক গণসংযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চিত্র বদলে দিয়েছেন সীতাকুণ্ডে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ আটক এক দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মিরপুর প্রেসক্লাব আয়োজিত ফুল দিয়ে শহিদ বুদ্ধিজীবিদের স্বরন ও শ্রদ্ধা জানাতে শোভাযাত্রা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ১১:৫২ পূর্বাহ্ণ

এস ডি স্বপন, প্রতিবেদন,
১৯৭১ সালের আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে ১৪ই ডিসেম্বর এক কালোঅধ্যায়। এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর রাজাকার, আল-বদর, আল-শামস বাহিনীর প্রত্যক্ষ সহযোহিতায় বাঙালি জাগরণের এদেশের সূর্য -সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে ।

 

১৯৭১ এর ডিসেম্বর মাসে স্বাধীনতা যুদ্ধের শেষ পর্যায়ে পাকিস্তান বাহিনী যখন বুঝতে শুরু করে যে তাদের পক্ষে যুদ্ধে জেতা আর কোনো ভাবেই সম্ভব নয়, তখন তারা বাঙালি জাতিকে সাংস্কৃতিক, সামাজিক ও শিক্ষাগত দিক থেকে দূর্বল এবং পঙ্গু করে দেয়ার জন্য পরিকল্পনা করতে থাকে। সেই পরিকল্পনা অনুযায়ী ১৪ ডিসেম্বর রাতে পাকিস্তানী বাহিনী তাদের দেশীয় দোসরদের সঙ্গে নিয়ে দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের নিজ নিজ বাড়ি হতে তুলে নিয়ে নির্মম নির্যাতনের পর হত্যা করে। এই পরিকল্পিত হত্যাকান্ডের ঘটনাটি বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বুদ্ধিজীবী হত্যাকাণ্ড নামে পরিচিত।

তাই প্রতিটি বাঙালি ১৪ ডিসেম্বরকে পরম শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ দিবস হিসেবে স্মরণ করে থাকে। মিরপুর প্রেসক্লাবের সুর্য সন্তানরাও প্রতি ১৪ ডিসেম্বর এলে ঘরে থাকতে পারেনা রক্তের ভিতর টকবগ করে উঠে সেই সকল শহিদেরকে শ্রদ্ধা জানাতে। আমরা শক্তি আমরাই বল এক সাথে চলরে চল,,,, (মিরপুর প্রেসক্লাব)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!