শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাহাত্মা গান্ধী সম্মাননা পদক পেলেন কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গনেশ চন্দ্র ধর -দৈনিক বাংলার অধিকার 

অধিকার ডেক্স / ৫৭১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯, ১১:২২ পূর্বাহ্ণ

মোঃ মাসুদ রানা, কচুয়াঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর সফল শিক্ষক ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পুরস্কার স্বরূপ মাহাত্মা গান্ধী সম্মননা স্বর্ণ পদক পুরস্কারে ভূষিত হয়েছেন।
গত শনিবার (৩০ নভেম্বর) মানবাধিকার পরিবেশ ও সাংবাদিক সোসাইটি কর্তৃক আয়োজিত ঢাকার পূরানা পল্টনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে আলোচনা সভা ও সংবর্ধনা সভায় তাকে এ সম্মাননা স্বর্ণ পদক ও সনদপত্র তুলে দেন।
সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামীলীগ কৃষি ও সমবায় মন্ত্রনালয়ের উপ-কমিটির চেয়ারম্যান ড. মির্জা জলিল। প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশের ডিআইজি (সিআইডি) ভানু লাল দাশ।
সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর ১৯৯৫ সালের ১২ ডিসেম্বর সাচার উচ্চ বিদ্যালয়ে মহান শিক্ষকতার পেশায় যোগদান করে অধ্যবদী সুনাম ও সততার সাথে জড়িত রয়েছেন।
ছাত জীবনে তিনি অত্যান্ত মেধাবী ছিলেন। গুনী এই শিক্ষক ১৯৮৮ সালে এসএসসি,১৯৯১ সালে এইচএসসি, ১৯৯২ সালে বি.কম পাস,১৯৯৫ সালে বিপিএড, ২০১২ সালে এমবিএস ও বি.এড পাস করেন এবং সর্বশেষ ২০১৬ সালে সাফল্যের সাথে এম.এড পাস করেন। তিনি বর্তমানে ২ সন্তানের গর্বিত জনক। তার স্ত্রী নয়ন তারা একজন সু-গৃহিনী। পাশাপাশি তিনি এলাকায় বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে দীর্ঘ দিন ধরে সুনানের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
এদিকে কচুয়ার সাচার গ্রামের অধিবাসী স্বর্গীয় মনিন্দ্র চন্দ্র ধরের সুযোগ্য সন্তান ও সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর বিশেষ সম্মামনা পুরস্কার পাওয়ায় শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন, সাচার সনাতন একতা সংঘসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এক প্রতিক্রিয়ায় মাহাত্মা গান্ধী সম্মামনা স্বর্ণ পদক প্রাপ্ত গুনী শিক্ষক গনেশ চন্দ্র ধর বলেন, আমি কি পেয়েছি, এটা বড় বিষয় নয়। আমার বড় পরিচয়, আমি একজন শিক্ষক। মহান শিক্ষকের মাধ্যমে সাধারন শিক্ষার্থীদের সু-শিক্ষায় এগিয়ে নিয়ে যাবো এতেই আমার স্বার্থকতা। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

কচুয়া  সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পুরস্কার স্বরূপ মাহাত্মা গান্ধী সম্মামনা স্বর্ণ পদক গ্রহণ করছেন সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গনেশ চন্দ্র ধর।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!