শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভরাট হয়নি সেঙ্গুয়া ভূঁইয়া বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১০২২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৫৮ পূর্বাহ্ণ

মো: মাসুদ মিয়া, কচুয়া ঃ
দীর্ঘ আট বছর যাবত চাঁদপুরের কচুয়া উপজেলার ১৬৮নং সেঙ্গুয়া ভূঁইয়া বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ পুরো বর্ষাজুড়েই পানির নিচে নিমজ্জিত থাকে। ফলে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা এক দিকে যেমন শিক্ষার মনোরম পরিবেশ পাচ্ছে না, অন্য দিকে খেলাধুলা ও সমাবেশ থেকে বঞ্চিত হচ্ছে। প্রায় ৮বছর ধরে এমন চলতে থাকলেও ভরাট হচ্ছে না বিদ্যালয়ের মাঠ।
জানা গেছে, ২০১২ সালে ৩০শতাংশ জমির উপর সেঙ্গয়া ভূঁইয়া বাড়িতে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষকরা জানান, বর্তমানে বিদ্যালয়ে ২১৩ জন শিক্ষার্থী পাঠ গ্রহন করছে। বিদ্যালয়ে একতলা বিশিষ্ট ভবন নির্মান করা হলেও কিন্তু দুর্ভাগ্যবশত শিক্ষার্থীদের শরীরচর্চা, খেলাধুলা ও সমাবেশ করতে বিদ্যালয়ের মাঠটি কোনো উন্নয়ন হয়নি।
শিক্ষকরা আরো জানান, অনেক সময় বর্ষার পানি বেশি জমা হলে বিদ্যালয়ের বারান্দায় পানি এসে একেবারে পুকুরের মতো দেখা যায়।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাগরিকা রানী সরকার বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রহমান ভূঁইয়া ও শিক্ষকদের সমন্বয়ে  এই বিদ্যালয়টি প্রতিবছর সন্তোষজনক ফলাফল অর্জন করছেন। বিদ্যালয়ের মাঠ ভরাট না হওয়ায় শিক্ষার্থীরা শরীর চর্চা, খেলাধুলা ও সমাবেশ করতে পারছে না। ফলে বিদ্যালয়ে আসার পর থেকে শিক্ষার্থীরা মানসিক ভাবে বিপর্যস্ত হয়।
বিদ্যালয়ের মাঠটি ভরাটের জন্য স্থানীয় সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর,উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!