শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনাজপুরে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুশান্ত সরকার

অধিকার ডেক্স / ২৯৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০১৯, ৬:২১ অপরাহ্ণ

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুুর প্রতিনিধি।।

৪ আগষ্ট, ১৯ রবিবার সকাল ৯ টায় দিনাজপুর সরকারি সিটি কলেজে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে গুজব, ইভটিজিং, বাল্য-বিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুশান্ত সরকার পিপিএম।

তিনি বলেন – সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ব্যানারে কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং ভবিষ্যতেও চলমান থাকবে।আমরা আশাবাদী আগামী দিনের প্রজন্মকে সত্য ও আলোর পথে নিয়ে আসতে পারলেই এ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।
আমরা লক্ষ্য করেছি শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকবৃন্দ ও ছাত্র ছাত্রীরা সাদরে গ্রহণ করেছে এ ধরনের সভা গুলো।

তিনি আরো বলেন – আমরা লক্ষ্য করছি যে, আমাদের যে সমাজে অস্থিরতা, হঠাৎ করে দেখা যায় গুজব নামক যে ঘটনা ঘটছে। আমরা লক্ষ্য করেছি, ঢাকায় একজন নিরীহ মা গণপিটুনির শিকার হয়েছেন। গুজবের কারণে ছেলেধরা যে বিষয়টা এখন প্রচলিত। সেই তাড়না থেকে, সেই বিবেকের তাড়না থেকে আমরা দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী এবং সম্মানিত শিক্ষকদের সাথে এবং বিভিন্ন হাট-বাজারেও আমরা সচেতন মূলক প্রোগ্রাম গুলো করছি।

যেহেতু এই ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ, তাদের হাত দিয়ে আগামী ভবিষ্যৎ বিনির্মাণ হবে ।কাজেই তাদেরকে যদি আমরা সচেতন করতে পারি সববিষয়ে এবং তারা যদি সচেতন হয় তাহলে অবশ্যই আমরা আমাদের সমাজকে আরও উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো এবং আমাদের সোনার বাংলা গড়ে তোলার যে প্রয়াস আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছেন, আমাদের বাংলাদেশের সকল সরকারি-বেসরকারি সংস্থাসহ প্রত্যেকেই কাজ করে যাচ্ছে।

আমরা সত্য ও সুন্দরের পথে থেকে আমরা এ দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। কোন গুজবে আমরা কান দিব না, কোন কিছু যাচাই না করে আমরা কোনকিছু ফেইসবুকে লাইক, শেয়ার, কমেন্টস্ দিব না। এছাড়াও আমরা ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য কোথাও দিব না।

এছাড়াও তিনি আরো বলেন – যারা বিভিন্নভাবে গুজব ছড়িয়ে বিভ্রান্ত করাচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। এবং ফেসবুকে যারা গুজব শেয়ার করছে, লাইক কমেন্ট করছে, তাদেরকেও আইনের আওতায় আনা হবে। দিনাজপুরে কিছু ফেসবুক আইডি সনাক্ত করা হয়েছে। তাই সবাই সচেতন থাকুন, ” গুজব কে না ” বলুন।

“ গুজব ছড়াবেন না,
আইন নিজের হাতে তুলে নিবেন না ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর সরকারি সিটি কলেজে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে গুজব, ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় কলেজের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক (গণিত) মোঃ দেলোয়ার হোসেন এর সন্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ রেদ‌ওয়ানুর রহিম। এসময় উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ আব্দুল মান্নান সরকার, সহকারী অধ্যাপক মোঃ মাজেদুর রহমান প্রধান, সহযোগী অধ্যাপক আলী আহমেদ, সহকারী অধ্যাপক আব্দুস সালাম, সহকারী অধ্যাপক মোছাঃ আশরাফুন নাহার, সহকারী অধ্যাপক মোসাঃ আরিফা খাতুন, প্রভাষক মিতা চক্রবর্তী, প্রভাষক মোঃ আবুবকর সিদ্দিক সহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাকে পুলিশের নিকট সোপর্দ করুন। প্রয়োজনে ৯৯৯ – এ টোল ফ্রি কল করে জরুরী সাহায্য নিন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!