শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গুজবে কান দিবেন না অপরাধীকে আইনের হাতে তুলে দিন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৩৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০১৯, ৪:৪৬ অপরাহ্ণ

মো: আবদুল কাদের,দৈনিক বাংলার অধিকার,লক্ষ্মীপুর প্রতিনিধি:
ছেলেধরা গুজব রোধে রায়পুর থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গণসচেতনতামলূক প্রচারণা চালানো হচ্ছে।
বুধবার সকাল থেকে মাইকিংয়ের পাশাপাশি পথসভা, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণাসহ শহরের গুরুত্বপূর্ণ স্কুলগুলোতে সচেতনতামূলক সভা হয়েছে।
রায়পুর থানা পুলিশের ওসি তোতা মিয়া বলেন, ছেলেধরা সন্দেহে উপজেলার বিভিন্ন স্থানে ছয় নারী-পুরুষ গণপিটুনির শিকার হয়। তাদের প্রত্যেকেই মানসিক ভারসাম্যহীন ছিলেন। পদ্মা সেতুর জন্য মাথা ও রক্ত লাগবে এ ধরনের গুজব নিরসনে পুলিশের পক্ষ থেকে এসব প্রচারণা চালানো হচ্ছে।
এছাড়াও ছেলেধরা গুজব ছড়িয়ে কাউকে গণপিটুনি না দেয়ার জন্য প্রশাসনের উদ্যোগে জনসাধারণকে সতর্ক করতে মাইকিং করা হচ্ছে। দেশকে অস্থিতিশীল করার জন্য গুজব ছড়াচ্ছে। গুজব সৃষ্টিকারী এবং যারা গুজবে সাড়া দিয়ে মারামারি করে, গুজবের নিউজ করে, শেয়ার, লাইক, কমেন্ট করে, তাদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে।
রায়পুর থানার আওতাধীন সব ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশদের সচেতনতা বৃদ্ধির জন্য বলা হয়েছে। এছাড়া কোথাও ছেলেধরা সন্দেহ হলে সঙ্গে সঙ্গে থানায় যোগাযোগ করার জন্য বলা হয়েছে।
এছাড়া ইভটিজিং, বাল্যবিবাহ, ইন্টারনেটের অপব্যবহারকে না বলার জন্য ছাত্র-ছাত্রীদের আহবান করেন।
রায়পুর এল এম পাইলট উচ্ছ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বলেন, হুজুগ এবং গুজবে কান দেয়া যাবেনা। শিক্ষার্থীদের আরো সচেতন হতে হবে স্কুলে নিয়মিত আসতে হবে। মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে, হোটেলে বাজারে আড্ডা দেয়া যাবেনা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!