রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দৈনিক ‘বিজনেস আই পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি নিয়োগ পেলেন সাইদ হোসেন অপু চৌধুরী পূবাইলে মোটর সাইকেলসহ চোর আটক ফরিদপুরে কে এই হাসমত ফকির এর অপকর্মের শেষ কোথায় শেখ জামালের জন্মদিন আজ পাঁচবিবিতে ছাত্রলীগের বৃক্ষ রোপন তীব্র গরমে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ সীতাকুণ্ডে কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা,চালক উদ্ধার ৯০ দশকের মাঠ কাঁপানো জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনী প্রবাসে। জাতীয় দলের ৬ জনের ৫ জনই কোয়ান্টামের বাংলাদেশ -ইউএই কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি প্রচার শুরু হলো ধারাবাহিক ‘রসের হাঁড়ি বাড়াবাড়ি’ ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় বৃষ্টির জন্য ইসতিসকা’র নামাজ আদায় মতলব উত্তরে বলাইরকান্দি গ্রামে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ ফরিদগঞ্জে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী।
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় এইচএসসিতে পাসের হার ৯৫% ও আলিমে ৮৯%-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৫৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ১১:০৮ পূর্বাহ্ণ

মো: মাসুদ মিয়া,কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি :
সদ্য প্রকাশিত এইচএসসি ও আলিম পরীক্ষায় ফলাফলে চাঁদপুরের কচুয়ায় এইচএসসিতে পাসের ৯৫% ও আলিমে ৮৯% পেয়ে উত্তীর্ণ হয়েছে। তন্মেধ্যে এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৯৫ জন ও আলিম পরীক্ষায় ১জন।
জানা গেছে, উপজেলার ৯টি কলেজ থেকে মোট ২হাজার ১শ ৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করে ২হাজার ৫৬জন এবং আলিমে ১৩টি মাদ্রাসা থেকে ৪৯৭জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করে ৪শ ৪১জন।
ফলাফলের দিক থেকে এবারো উপজেলা পর্যায়ে ১ম স্থান অর্জন করে ড. মনসুর উদ্দীন মহিলা কলেজ । এ কলেজে থেকে ১৭৪জন পরীক্ষা অংশগ্রহন করে শতভাগ পাস করে জিপিএ ৫ পেয়েছে ৬২জন। ২য় স্থান অর্জন করে আশেক আলী খান স্কুল এন্ড কলেজ। এই কলেজে থেকে ২৫৯জন পরীক্ষায় অংশগ্রহন করে শতভাগ পাস করে জিপিএ ৫ পেয়েছে ১৫জন। চাঁদপুর এমএ খালেক স্কুল এন্ড কলেজ ১০১জন পরীক্ষা দিয়ে শতভাগ পাস করে।

ছবি : কচুয়ার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে শিক্ষকদের সাথে এইচএসসিতে উত্তীর্ণ পরীক্ষার্থীবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!