শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি-মোটরসাইল মুখোমুখি সংঘর্ষ, নিহত-১ সীতাকুণ্ডে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার,গহীন বনে অবমুক্ত পাঁচবিবিতে ৩২ প্রহরব্যাপী হরিবাসর উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষিত কিশোরীকে ৯দিনে ও উদ্ধার করতে পারেনি পুলিশ সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে নিহত দুই সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে মোহাম্মদ আলী এন্ড ফয়জুন নেছা মেমোরিয়াল হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪১২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০১৯, ৫:৪৬ পূর্বাহ্ণ

মোঃ নজরুল ইসলাম,দিনাজপুর (সদর)প্রতিনিধি,দৈনিক বাংলার অধিকারঃ

দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে পাঁচ শতাধিক বনজ ও ফলজ গাছের চারা হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়েছে।

৮, জুলাই, ১৯ সোমবার দুপুর ১ টায় পশ্চিম রামনগরস্হ মোহাম্মদ আলী এন্ড ফয়জুন নেছা মেমোরিয়াল হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে চারা গাছ বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন আলোহা সোস্যাল সার্ভিসেস বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক মিনারা বেগম।

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার দিনাজপুর জেলা শাখার সভাপতি শাহজাহান নভেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সিনিয়ন সাধারণ-সম্পাদক ও মুখ্যপাত্র মনিরুজ্জামান জুয়েল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর উপর গুরুত্ব দিয়েছেন উল্লেখ করে প্রধান অতিথি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা মহান মুক্তিযদ্ধে অংশগ্রহনের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের মানচিত্র লাল সবুজের পতাকা পেয়েছি। ঠিক সেভাবেই বর্তমানে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ গঠনে অনন্য ভুমিকা পালন করে চলেছেন। তিনি আমাদের দেশকে শীঘ্রই মধ্যম আয়ের দেশে পরিনত করবেন। সেই মোতাবেক পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাছ লাগানোর উপর গুরুত্বারোপ করেছেন ।

আমাদেরকে তাই তার আহবানে সারা দিয়ে গাছ লাগাতে হবে। গাছ পরিবেশ রক্ষার পাশাপাশি ভবিষ্যতের সঞ্চয়ের চাবি কাঠি। শুধু গাছ লাগালেই হবে না পরিচর্যাও করতে হবে। গাছ আমাদেরকে অক্সিজেন দেয় উল্লেখ করে তিনি আরোও বলেন পরিবেশের ভারসাম্য রক্ষা করে ও ফল দেয়। বনজ গাছ বিক্রয়ে ভবিষ্যতে সঞ্চয় হয় ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার দিনাজপুর জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ কুমার ঘোষ এর সন্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক মোঃ মাহফুজুর রহমান, রামনগর মহল্লা কমিটির সাধারণ-সম্পাদক মোঃ তাজুল ইসলাম ও দিনাজপুর বঙ্গবন্ধুর শিশু কিশোর মেলার সদস্য জয়ন্ত কুমার ঘোষ। এবং স্কুলের সহকারী শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন কামরুন নাহার মুক্তি, হীরা লাল রাম, সাখাওয়াত হোসেন, সফিরুল ইসলাম, রিংকু সেন, ফেরদৌসী আহমেদ প্রমুখ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!