শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
মিরসরাইয়ে ৩০ বোতল বিদেশি মদসহ গ্রেফতার ১ সাংবাদিক তুষার দাস ও প্রিয়ংকা দাসের একমাত্র কণ্যা তৃধার মুখে ভাত অনুষ্ঠানে প্রীতি ভোজ অনুষ্ঠান অনুষ্ঠিত মিরসরাইয়ে ৩০ বোতল বিদেশি মদসহ গ্রেফতার ১ ফরিদপুরে উপজেলা নির্বাচনে করণীয় নির্ধারণে আলোচনা সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন কুলিয়ারচরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম‍্যান প্রার্থী সন্দীপ ঘোষের টিউবওয়েল প্রতীকের পক্ষে রাজগঞ্জে নির্বাচনী সভা দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ পাঁচবিবিতে আলট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ, ক্লিনিকে জন্ম নিল এক শিশু ফরিদপুর জেলা ছাত্রলীগের শান্তি মিছিল অনুষ্ঠিত কুলিয়ারচরে মনিক্স সুজ এর লাকী কূপন ড্র অনুষ্ঠিত আশুলিয়ায় পরাজিত প্রার্থীর ছেলের ওপর বর্তমান চেয়ারম্যানের ছেলের নেতৃত্বে ‘হামলা’ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা,চেয়ারম্যান-খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মো: ছগীর আহমেদ দুবাইয়ে বন্যার কারনে কমেছে স্বর্ণের দাম শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাপাহারে বাল্যবিবাহ দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে দুই জনের ৬ মাসের কারাদন্ড-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯, ১:০৫ অপরাহ্ণ

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে দুই জন অভিভাবকের ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারান্ডাদেশ প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেচ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যান চৌধুরী। বৃহস্পতিবার বেলা ৩টার সময় ইউএনও’র কার্যালয়ে এ রায় প্রদান করেন।

জানা গেছে, গত বুধবার দিবাগত রাতে উপজেলার পাতাড়ী ইউনিয়নের কলমুডাঙ্গা গ্রামের আকতারুল ইসলামের ৮ম শ্রেণীতে পড়ু মেয়ে খালেদা খাতুন (১৫) কে একই ইউনিয়নের বড় বৈকন্ঠপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (১৯) এর সাথে রেজিস্ট্রেরী ছাড়াই গ্রাম্য মৌলভী দ্বারা বিবাহ দেওয়া হয়। সে মোতাবেক বৃহস্পতিবার দুপুরে ছেলের বাড়ী বড় বৈকন্ঠপুর গ্রামে চলে বিয়ে বাড়ীর খাওয়া দাওয়ার উৎসব।

ওই বিয়ে বাড়ীর খাওয়ার অনুষ্ঠানে গ্রাম্য মুরুব্বী সহ দাওয়াতের সকল আত্মীয় স্বজন এবং মেয়ে পক্ষের লোকজনেরাও এসেছিল। ঠিক এই মহুর্তে বাল্যবিবাহের খবরটি পৌঁছে যায় সাপাহার উপজেলা নির্বাহী অফিসারের নিকট।

সঙ্গে সঙ্গে তিনি থানা থেকে ফোর্স পঠিয়ে দেয় সেই অনুষ্ঠানে। পুলিশ যাওয়ার আগেই খবর পৌঁছে যায় অনুষ্ঠানে, তড়ি ঘড়ি করে মেয়ে পক্ষের লোকজন ও দাওয়াতী মেহমানগন সরে পড়ে ঘটনাস্থল হতে।

পুলিশ সেখানে গিয়ে পেন্ডেল, গামলা ভর্তি ভাত তরকারী (মাংস) সবই দেখতে পেলেও গ্রামবাসী ছাড়া কাউকে দেখতে পায়নি। বিয়ের বর কনে সহ সকলেই পালিয়ে গেলেও বাড়ীতে অবস্থান রত ছেলের মা এবং ছেলের নানাকে পুলিশ ধরে নিয়ে আসে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর আদালতে।

সেখানে ছেলে মেয়ে উভয়ের জম্মসনদ পর্যালচনা করে বর কনে কারো বয়স না হওয়ায় অপ্রাপ্ত বয়সে বিয়ে দেয়ার অপরাধে ছেলের মা সামিনা বেগম (৪০) ও তার পিতা (ছেলের নানা) ওসমান গনি (৬৬) এর ৬ (ছয়) মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।

রায় শেষে পুলিশ ওই দিনই উভয় আসামীকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেন। উল্লেখ্য, ছেলের নানা ওসমান গনি উপজেলার আইহাই ইউনিয়েনের ইউপি সদস্য তার বাড়ী ওই ইউনিয়নের মির্জাপুর গ্রামে এবং তার উপস্থিতিতেই এই বিয়ে দেয়া হয়েছিল বলে অনেকেই জানিয়েছেন।

বিয়ের পরে হলেও এই দৃষ্টান্ত এলাকায় বাল্যবিবাহের বিপক্ষে বেশ প্রভাব ফেলবে বলে অভিজ্ঞ মহল মনে করছেন তারা এজন্য নির্বাহী অফিসারকে ধন্যবাদও জানিয়েছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!