আজ ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৫ই এপ্রিল, ২০২০ ইং

কিস্তি আদায় করতে গিয়ে ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র দুইকর্মীসহ আটক-৩-দৈনিক বাংলার অধিকার

কিস্তি আদায় করতে গিয়ে ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র দুইকর্মীসহ আটক-৩-দৈনিক বাংলার অধিকার

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

সরকারি আদেশ উপেক্ষা করে কিস্তি উত্তোলনের সময় ইএসডিও’র এবং পদক্ষেপ নামে দুটি এনজিও’র ৩ জনকে আটক করেছে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। পরে তাদের ঠাকুরগাঁও জেলা প্রশাসকের নিকট সোপর্দ করা হয়েছে।

বুধবার ২৫ মার্চ সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জেলার সদর উপজেলার পৌরসভার হাজীপাড়া ও গোয়ালপাড়া থেকে ঋণের টাকা উত্তোলনের সময় মোবাইলে খবর পেয়ে তাদের ঘটনাস্থল থেকে আটক করেন।

পরে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম এর নিকট সোপর্দ করলে তাদের সতর্ক এবং পরবর্তী করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় করবে না এমন অঙ্গীকার করার পর তাদের ছেড়ে দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসার ফেসইবুকে ঘোষণা দেন, এলাকায় কেউ কিস্তি আদায় করতে গেলে প্রশাসনকে খবর দেয়ার জন্য।

এ বিষয়ে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, করোনা ভাইরাসের কারণে মানুষ এমনিতে মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় এনজিওগুলোর কিস্তির খড়গে চরম দুর্বিসহ হয়ে উঠেছে সাধারণ মানুষ। তাই প্রশাসনের পক্ষ থেকে এ সময়টা কাটিয়ে উঠা না পর্যন্ত ঋণের টাকা উত্তোলনে নিষেধাজ্ঞা প্রদান করেছি। এর পরও সংগঠনের কর্তৃপক্ষরা অমানবিক হয়ে তাদের কর্মীদের টাকা উত্তোলনের নির্দেশ দেয়।

তিনি আরও জানান, আমাদের অভিযান অব্যাহত থাকবে এ সময়ে কোন সংগঠন কিস্তি আদায় করতে পারবে না বলে জানান তিনি।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ