আজ ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং

পবার কুসুম্বি হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ ক্ষিপ্ত ভুক্তভোগী -দৈনিক বাংলার অধিকার

আকাশ সরকার রাজশাহী ব্যুরো:
রাজশাহীর পবা উপজেলার বায়া শিন্দুর কুসুম্বি হাটে ইজারদারদের বিরুদ্ধে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ উঠেছে। এ কারণে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় পবা উপজেলার নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে মিজানুর রহমান নামের এক ভুক্তভোগী।
অভিযোগ সূত্রে জানা গেছে, অতিরিক্ত খাজনা আদায়ের কারণে কারণে হাটটি অচল হয়ে যাচ্ছে দিন । সাধারন কৃষক, সবজি বিক্রেতা, দিনমজুর ও কাঁচা সবজির দোকানদার গুলো ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। অভিযোগে উল্লেখ্য করা হয়েছে, কলা বিক্রেতাদের কাছ থেকে ৫ টাকা করে নেয়ার নিয়ম থাকলেও ১০ টাকা করে জোরপূর্বক আদায় করছে। ইজারদারের কাছে অসহায় হয়ে পড়েছেন হাটের সাধারণ ব্যবসায়ীরা। এর প্রতিবাদ করলে ইজারদাররা অসাদাচরণ করে থাকে ও হুমকিও দেয়া হয় বলে অভিযোগ রয়েছে। ইজারদারদের মধ্যে রয়েছে কুদ্দস আলী, রানা আহমেদ রনি আলী এ ধরণের আচরণ করে থাকে বলে জানানো হয়। এ অবস্থায় ইউএনওকে সংশ্লিষ্ট ইজারদারদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি জানান।
এ বিষয়ে পবা উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হোসেন বলেন, ইজারদারকে একাধিকবার নির্ধারিত খাজনা নেয়ার জন্য বলেছেন। এরপরও না নিলে হাট আবার খুললে ব্যবস্থা নেওয়া হবে।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ