আজ ১৭ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং

ফেনীতে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত- দৈনিক বাংলার অধিকার

গাজী মোহাম্মদ হানিফ :

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা “হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে ফেনী শহরের অতিথি চাইনিজ রেস্টুরেন্ট মিলনায়তনে ৭ই ডিসেম্বর শনিবার বিকেলে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয় ।

সংস্থার অতিরিক্ত নির্বাহী পরিচালক কাজী মিজানুর রহমান মিস্টারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন- ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল। উদ্বোধক ছিলেন- সোনাগাজী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রিন্সিপাল নিতাই চরণ ভৌমিক, প্রধান আলোচক ছিলেন- লেখক, গবেষক, রাজনৈতিক ও অর্থনৈতিক বিশ্লেষক স.ম. শাহ আলম।

বিশেষ অতিথি ছিলেন- নোয়াখালী সরকারি কলেজের সহকারী অধ্যাপক জুলফিকার হায়দার চৌধুরী, ফেনী ল” কলেজের অধ্যক্ষ এ.কে.এম মাজহারুল হক চৌধুরী রাশেদ, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির ফেনী জেলা উপদেষ্টা হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার রোজী, ফেনী প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক জাবেদ হোসাঈন মামুন, দৈনিক দেশের পত্রের নিজস্ব প্রতিনিধি আব্দুল ওয়াহেদ মামুন । অনুষ্ঠান সঞ্চালনা করেন- মানবাধিকার কর্মী জান্নাতুল ফেরদৌস জান্নাত ।

সেমিনারের আরো উপস্থিত ছিলেন- ঢাকাস্থ সোনাগাজী সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা শাহদাত হোসেন জুয়েল, সোনাগাজী প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও মানবাধিকার কর্মী গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী উপজেলা সাহিত্য ফোরামের সিনিয়র সহসভাপতি কবি মহি উদ্দিন খোকন প্রমুখ । এছাড়াও সেমিনারের, সাংবাদিক, আইনজীবী, মানবাধিকার কর্মী সহ সুশীল সমাজের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন- বিশ্ব দাবানলের আবহাওয়া থেকে বাংলাদেশ কে রক্ষা করতে হলে গণতান্ত্রিক সুশাসনের প্রয়োজন । আইনের শাসন কিংবা সুশাসন প্রতিষ্ঠা হলেই এই সমাজ স্থিতিশীল হবে এবং সামাজিক নিরাপত্তা বৃদ্ধি পাবে । মানবাধিকার রক্ষায় বিশেষ অবদানের জন্য বক্তারা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আন্তর্জাতিক মানবাধিকার নেতা এডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ শাওন এর ভুয়সী প্রশংসা করেন ।

     এই বিভাগের আরোও সংবাদ