আজ ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

মাহাত্মা গান্ধী সম্মাননা পদক পেলেন কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গনেশ চন্দ্র ধর -দৈনিক বাংলার অধিকার 

মোঃ মাসুদ রানা, কচুয়াঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর সফল শিক্ষক ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পুরস্কার স্বরূপ মাহাত্মা গান্ধী সম্মননা স্বর্ণ পদক পুরস্কারে ভূষিত হয়েছেন।
গত শনিবার (৩০ নভেম্বর) মানবাধিকার পরিবেশ ও সাংবাদিক সোসাইটি কর্তৃক আয়োজিত ঢাকার পূরানা পল্টনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে আলোচনা সভা ও সংবর্ধনা সভায় তাকে এ সম্মাননা স্বর্ণ পদক ও সনদপত্র তুলে দেন।
সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামীলীগ কৃষি ও সমবায় মন্ত্রনালয়ের উপ-কমিটির চেয়ারম্যান ড. মির্জা জলিল। প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশের ডিআইজি (সিআইডি) ভানু লাল দাশ।
সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর ১৯৯৫ সালের ১২ ডিসেম্বর সাচার উচ্চ বিদ্যালয়ে মহান শিক্ষকতার পেশায় যোগদান করে অধ্যবদী সুনাম ও সততার সাথে জড়িত রয়েছেন।
ছাত জীবনে তিনি অত্যান্ত মেধাবী ছিলেন। গুনী এই শিক্ষক ১৯৮৮ সালে এসএসসি,১৯৯১ সালে এইচএসসি, ১৯৯২ সালে বি.কম পাস,১৯৯৫ সালে বিপিএড, ২০১২ সালে এমবিএস ও বি.এড পাস করেন এবং সর্বশেষ ২০১৬ সালে সাফল্যের সাথে এম.এড পাস করেন। তিনি বর্তমানে ২ সন্তানের গর্বিত জনক। তার স্ত্রী নয়ন তারা একজন সু-গৃহিনী। পাশাপাশি তিনি এলাকায় বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে দীর্ঘ দিন ধরে সুনানের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
এদিকে কচুয়ার সাচার গ্রামের অধিবাসী স্বর্গীয় মনিন্দ্র চন্দ্র ধরের সুযোগ্য সন্তান ও সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু গনেশ চন্দ্র ধর বিশেষ সম্মামনা পুরস্কার পাওয়ায় শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন, সাচার সনাতন একতা সংঘসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এক প্রতিক্রিয়ায় মাহাত্মা গান্ধী সম্মামনা স্বর্ণ পদক প্রাপ্ত গুনী শিক্ষক গনেশ চন্দ্র ধর বলেন, আমি কি পেয়েছি, এটা বড় বিষয় নয়। আমার বড় পরিচয়, আমি একজন শিক্ষক। মহান শিক্ষকের মাধ্যমে সাধারন শিক্ষার্থীদের সু-শিক্ষায় এগিয়ে নিয়ে যাবো এতেই আমার স্বার্থকতা। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

কচুয়া  সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পুরস্কার স্বরূপ মাহাত্মা গান্ধী সম্মামনা স্বর্ণ পদক গ্রহণ করছেন সাচার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গনেশ চন্দ্র ধর।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ