আজ ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে  ভ্রাম্যমান আদালত মাধ্যমে বিভিন্ন জনকে জরিমানা – দৈনিক বাংলার অধিকার

হাবিবুর রহমান(হাবিব)
গত ০৫ই ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ৯ টার দিকে শেরপুর পৌরসভার বারদুয়ারী মাছের আড়তে সাইফুল ইসলাম (৫০) এর দোকানে অভিযান পরিচালনা করে ৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ এর নেতৃত্বে ভ্রাম্যমান অভিযান পরিচালনায় অংশ নেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মমিনুর রহমান এবং সহকারী কৃষি অফিসার মাসুদ। অর্থদন্ড প্রাপ্ত সাইফুল ইসলাম তার নিজ দোকানে জাটকা ইলিশ (৭-৮ ইঞ্চি মাত্র দৈর্ঘ্য) বিক্রয় করছিলেন।
এসময় তার দোকান থেকে ১৯ টি জাটকা ইলিশ মাছ (প্রতিটার দৈর্ঘ্য ৭-৮ ইঞ্চি মাত্র) উদ্ধার ও জব্দ করা হয়। গরীব খুচরা বিক্রেতা হওয়ায় সাইফুল ইসলামকে ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে খালাস দেওয়া হয় এবং জব্দকৃত মাছগুলি এতিমখানায় দিয়ে দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ বলেন, জাটকা ইলিশ তথা ১০ ইঞ্চির নীচের দৈর্ঘ্যরে ইলিশ ধরা, মজুদ, বিক্রয় করা আইনত দন্ডনীয় অপরাধ। এই বিধান লংঘনকারীর ২ বছরের কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করার বিধান রয়েছে। এছাড়াও জাতীয় মাছ ইলিশ রক্ষায় তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান এবং লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ