আজ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

দিনাজপুরে শিল্পকলা ও শিশু একাডেমীর উদ্যোগে ১৫৮তম রবীন্দ্র ও ১২০তম নজরুল জন্ম-জয়ন্তী পালিত-দৈনিক বাংলার অধিকার

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর প্রতিনিধি।।

২৮ জুলাই, ১৯ রবিবার সন্ধ্যা ৭ টায় দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী ও শিশু একাডেমীর আয়োজনে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় গোর-‌এ-শহীদ বড় ময়দানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্ম-জয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত।

দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জয়নুল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

দিনাজপুর কারিগরী কলেজের প্রভাষক হারুন উর রশিদ এর সন্চালনায় আলোচক হিসেবে বিশ্বকবি রবীন্দ্র ও বিদ্রোহী কবি কাজী নজরুল এর আলোকপাত করেন দিনাজপুর সরকারি কলেজ এর দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক ও বাংলা বিভাগের প্রভাষক লাল মিয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে সম্মেলক সংগীত পরিবেশন করা হয়। দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী’র পরিবেশনায় সংগীত পরিবেশন করে একাডেমী’র শিল্পীবৃন্দ এবং শেষে নৃত্য শিল্পীরা নৃত্য পরিবেশন করে।

জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত সংগীত প্রতিযোগিতায় ৩৬ জন বিজয়ী সংগীত শিল্পীদের মাঝে অনুষ্ঠানের শেষে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম সহ অন্যান্য অতিথিবৃন্দ।

     এই বিভাগের আরোও সংবাদ