আজ ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

লামায় কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

বেলাল আহমদ, চট্রগ্রাম ব্যুরো :
বান্দরবানের লামা থানায় গুজবে বিভ্রান্ত না হতে ও বিশেষ গণ সচেতনতার লক্ষে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত লামা থানার নতুন ভবনের ২য় তলায় সভাটি অনুষ্ঠিত হয়।

কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউনুল ইসলাম। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, সহ-সভাপতি মো. ফখরুল ইসলাম। এছাড়া সাংবাদিক, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, জন-প্রতিনিধি, ঈমাম, নারী নেত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা লামা উপজেলার সমসাময়ীক বিভিন্ন বিষয় তুলে ধরেন। সবাই আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, সম্প্রতি লামার সরই ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. আলমগীর সিকদার হত্যার ঘটনায় পুলিশের ভূমিকা খুবই চমৎকার ছিল। অতি অল্প সময়ে দুইজন আসামীকে গ্রেফতারপূর্বক আদালতে তাদের ১৬৪ ধারায় জবানবন্ধি প্রদানের একটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে লামা থানা পুলিশ। এছাড়া হত্যাকান্ডে জড়িত বাকী আসামীদের সাসপেট করতে সক্ষম হয়েছে লামা থানা।

প্রধান অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউনুল ইসলাম বলেন, বান্দরবান জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার এর নির্দেশে আমরা লামা থানাকে সাথে নিয়ে টিম ওয়ার্ক করায় দ্রুত একটা ভাল ফলাফল অর্জনে সক্ষম হয়েছি।

     এই বিভাগের আরোও সংবাদ