পটুয়াখালীর বাউফল উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ ও ধ্বংস করা হয়-দৈনিক বাংলার অধিকার

0
57

সুভাষ দাস (পটুয়াখালী) জেলা প্রতিনিধি, দৈনিক বাংলার অধিকার:পটুয়াখালী জেলা বাউফল উপজেলার কালাইয়া বন্দর থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জালসহ পলিথিন জব্দ করে ধ্বংস করা হয়েছে।

জানা গেছে, রবিবার ২৮ জুলাই গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার কালাইয়া বন্দরের সুমন মালী, রিপন মালী, দুলাল মালী ও রিয়াজ নামের চার ব্যবসায়ীর দোকানের বাথরুম ও ভোলা জোন কোষ্ঠগার্ড, বাউফল মৎস্য দপ্তর ও কালাইয়া নৌ পুলিশের সহযোগিতায় বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে’র পরিচালনায় বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে ৪০ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ২০০কেজি পলিথিন জব্দ করে।

পরে কালাইয়া ধান হাটের খোলা জায়গায় এনে জাল ও পলিথিন পুড়িয়ে ধ্বংস করা হয়।

এসময় স্থানীয় চৌকিদার ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

ধ্বংসকৃত কারেন্ট জালের মুল্য ১কোটি টাকা ও ধ্বংসকৃত পলিথিনের মুল্য ৩লক্ষ ৬০হাজার টাকা।

এপ্রসঙ্গে কালাইয়া নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ মোহাম্মদ সোহাগ ফকির জানান, এই বন্দরে যাতে কেউ কোন ব্যবসায়ী কোন প্রকার এই নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করতে না পারে সেই দিকে নজর রাখছি।

এবিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পিজুস চন্দ্র দে প্রতিবেদককে বলেন, কারেন্ট জাল ও পলিথিন গুলো গোডাউনের এমন জায়গায় রেখেছে যে মানুষ সন্দেহ করবেনা এমনকি ওখানে কেউ যাবেওনা।
সেই গোডাউন থেকে আমরা ওই অবৈধ জাল ও পলিথিন জব্দ করতে সক্ষম হয়েছি।

অভিযানে শ্রমিক পরিতোষ ও নিরাঞ্জনকে আটক করলেও তাদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যহত আছে এবং থাকবে।