আজ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে দিনাজপুর পুলিশ লাইনস্ স্কুলের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার-দৈনিক বাংলার অধিকার

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর প্রতিনিধি।।

২৪ জুলাই, ১৯ বুধবার সকালে দিনাজপুর পুলিশ লাইনস্ স্কুলে দিনাজপুর বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে বনজ ও ফলদ গাছের চারা শিক্ষার্থীদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার কেন্দ্রীয় সিনিয়র সাধারণ সম্পাদক ও মুখপাত্র মোঃ মনিরুজ্জামান জুয়েল। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ কাজেম উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, ওসি (তদন্ত) বজলুর রশীদ, ট্রাফিক ইন্সপেক্টর (টি আই – ১) মোঃ সাদাকাতুল বারী।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন – পরিবেশ রক্ষায় গাছের ভূমিকা অপরিসীম। গাছ আমাদের পরিবেশের পরম বন্ধু। একথা আমাদের শিশু-কিশোর তথা নতুন প্রজন্মকে সঠিকভাবে বোঝাতে হবে। এক্ষেত্রে শিক্ষক-শিক্ষিকাসহ সকলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জাতির জনক কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমাদের বেশী বেশী গাছ লাগাতে হবে এবং গাছের যত্ন নিতে হবে।

পুলিশ সুপার বলেন – বর্তমানে আমাদের সমাজে একটি ব্যাধি মারাত্মক আকার ধারণ করেছে। সেটি হলো-গুজব। গুজবে কান দিয়ে মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হচ্ছে। যা মূলতঃ ফৌজদারী অপরাধ। এ ব্যাপারে সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে। যারা এই গুজব ছড়িয়ে ফায়দা হাসিল করতে চায়, তাদেরকে আইনের আওতায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে। জনসাধারণকে সচেতন হয়ে এ কাজে প্রশাসনকে সহায়তা প্রদান করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে ফলদ, বনজ ও ওষধি গাছে চারা বিতরণ করা হয়। সেইসাথে গুজব বিরোধী ‘বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি’ শিরোনামে একটি লিফলেট ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার দিনাজপুর জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষ এর সন্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আবুল কালাম কালু, জয়ন্ত ঘোষ, সিয়াম প্রমূখ

     এই বিভাগের আরোও সংবাদ