আজ ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

সাপাহারে মাদক ও বাল্যবিবাহ বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধিঃ- “মাদক ও বাল্যবিবাহকে না বলুন” এই স্লোগাণ কে সামনে রেখে নওগাঁর সাপাহার উপজেলার পশ্চিম কলমুডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাদক ও বাল্যবিবাহ বিরোধী এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

পাতাড়ী ইউনিয়ন পরিষদ, বে-সরকারী উন্নয়ন সংস্থা বিএসডিও ও বিডিও’র আয়োজনে মঙ্গলবার বিকেলে বিপুল সংখ্যক নারী-পুরুষ বৃষ্টি উপেক্ষা করে মাদক ও বাল্যবিবাহ বিরোধী সচেতনতামূলক সভায় অংশগ্রহণ করেন।

এতে সভাপতিত্ব করেন পাতাড়ী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মুকুল মিঞা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন, সাপাহার প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মানিক, বিডিও’র সিনিয়র প্রোগ্রাম অফিসার শামসুল হক, প্রোগ্রাম অফিসার সুদেশ মুড়িয়ারী, বিএসডিও’র সিনিয়র স্পন্সরশীপ অফিসার দেলোয়ার হোসেন, লুথারেন মিশন ফিন্নিশ’র ফিল্ড অফিসার পবিত্র মালী প্রমুখ।

এ সময় সেখানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক-শিক্ষিকা, অবিভাবক, শিক্ষার্থী সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সচেতনতামূলক সভায় উপস্থিত সকলে এই মর্মে অঙ্গীকার করেন যে, তারা তাদের সন্তানদের বাল্যবিবাহ দিবেন না এবং মাদকের বিরুদ্ধে একযোগে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করবেন।

এসময় ছেলে ধরা আতংকে বিভ্রান্ত না হয়ে সন্তানদের নিয়মিত শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানোর ব্যবস্থা নেওয়ার জন্য তাদের অনুরোধ করা হয় এর পাশাপাশি ছেলা ধরা সংক্রান্ত কোন বিষয় নজরে আসলে আইন নিজের হাতে তুলে না নিয়ে থানায় জানানোর অনুরোধ করা হয়।

     এই বিভাগের আরোও সংবাদ