দিনাজপুরে ” গুজবকে না বলুন ” শীর্ষক প্রেস ব্রিফিং এ জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম

0
56

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর প্রতিনিধি।।

২৪ জুলাই, ১৯ বুধবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর পুলিশ লাইনস্ হলরুমে দিনাজপুর জেলা পুলিশ এর আয়োজনে ” গুজবকে না বলুন ” শীর্ষক সংবাদ সম্মেলন করেন দিনাজপুর জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম ।

তিনি বলেন-ছেলে ধরা বিষয়টি সম্পূর্ণরূপে একটি গুজব। এ ধরনের গুজবে কান দিবেন না। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোন মাধ্যমে গুজব ছড়িয়ে দেশের অস্হিতিশীলতা তৈরী করা রাষ্ট্র বিরোধী কাজের শামিল এবং দণ্ডনীয় ফৌজদারি অপরাধ। তাই এধরনের কাজ থেকে বিরত থাকার জন্য সকল শ্রেনীর মানুষকে অনুরোধ করা হচ্ছে।

তিনি আরো বলেন – যারা বিভিন্নভাবে গুজব ছড়িয়ে বিভ্রান্ত করাচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। এবং ফেসবুকে যারা গুজব শেয়ার করছে, লাইক কমেন্ট করছে, তাদেরকেও আইনের আওতায় আনা হবে। দিনাজপুরে কিছু ফেসবুক আইডি সনাক্ত করা হয়েছে। তাই সবাই সচেতন থাকুন, ” গুজব কে না ” বলুন।

“ গুজব ছড়াবেন না,
আইন নিজের হাতে তুলে নিবেন না ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রেস ব্রিফিং অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার (ডি এস বি) মোঃ কাজিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার পিপিএম ।

অন্যদিকে, দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম এর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ মাহফুজ্জামান আশরাফ ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকারের নেতৃত্বে শহরের বিভিন্ন স্থানে সর্বস্তরের মানুষদের মাঝে পুলিশের বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিতরন করা হয়। এ সময় দিনাজপুর কোতয়ালী অফিসার ইনচার্জ মোঃ রেদওয়ানুর রহিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাকে পুলিশের নিকট সোপর্দ করুন। প্রয়োজনে ৯৯৯ – এ টোল ফ্রি কল করে জরুরী সাহায্য নিন।