বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রাম আলোর মুখ দেখতে বসছে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল শতাধিক এতিম শিশুদের ইফতার দিলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মহান স্বাধীনতা দিবসে পলি বাংলাদেশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্তে রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপন করা হয়েছে ল্যাব-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩১৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ৫:০১ অপরাহ্ণ

আকাশ সরকার রাজশাহী ব্যুরোঃ

গত ১ এপ্রিল দুপুরে চালু হওয়ার পর ওই দিনই পাঁচজনের নমুনা পরীক্ষা করে ফলাফল ঢাকায় পাঠানো হয়। আর দ্বিতীয় দিনে পরীক্ষা করা হয় তিনজনের। কিন্তু তৃতীয় দিন শুক্রবার এই ল্যাবে আসেনি কোন নমুনা।
ইনচার্জ ও রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনেহার বলেন, নমুনা সংগ্রহের জন্য কাজ করছে একটি টিম। একটি গাড়ি নিয়ে ওই টিম মাঠে নমুনা সংগ্রহের কাজ করছে। শুক্রবার কিছু নমুনা তাদের দেয়ার কথা ছিল। এ জন্য চিকিৎসকসহ টেকনিশিয়ানরা ল্যাবে অবস্থান করে। কিন্তু বিকেল ৩টার দিকে তারা জানিয়ে দেয় শনিবার নমুন দেয়া হবে। এ কারণে শুক্রবার কোন নমুনা পরীক্ষা করা হয়নি বলে জানান তিনি।
এদিকে, আইইডিসিআর জানিয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আইইডিসিআর ছাড়াও বর্তমানে ঢাকা ও ঢাকার বাইরে ১৪ প্রতিষ্ঠানে চলছে কোভিড ১৯ শনাক্ত পরীক্ষা। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ৫১৩ টি নমুনা পরীক্ষা হয়। যার মধ্যে আইইডিসিআর ১২৬ ও বাকি ল্যাবগুলোতে হয় ৩৮৭টি নমুনা পরীক্ষা।
এসব পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয় পাঁচ জনের। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১ জনে। শুক্রবার করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, বর্তমানে দেশে মোট ৬১ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। এদের মধ্যে মারা গেছেন ছয়জন। আর এখন পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ২৬ জন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!