শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চট্টগ্রামে এই প্রথম করোনায় শনাক্ত হলো ৬৭ বছরের বৃদ্ধ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৩০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ৫:২৮ অপরাহ্ণ

চট্রগ্রাম ব্যুরো :
চট্টগ্রামএই প্রথম শনাক্ত হলো রোনাভাইরাসে আক্রান্ত রোগী। চট্টগ্রামের সিভিল সার্জন এ কথা নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। পরে তার রক্তের নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানোর পর শুক্রবার (৩ এপ্রিল) ওই রোগীর করোনা রিপোর্ট ‘পজিটিভ’ আসে।

আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে করোনা ওর্য়াডে ভর্তি হওয়া রোগী করোনা ভাইরাসে সংক্রামিত, মজিবুল হক-(৬৭),পিতা- মৃত রুস্তম আলী,দামপাড়া ১নং গলি চকবাজার,চট্টগ্রাম । তিনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন, বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। ওই ব্যক্তি বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি সাংবাদিকদের জানান, ‘উনার কোন বিদেশফেরত হিস্ট্রি নাই এবং বিদেশ ফেরত কারও সংস্পর্শেও আসেন নাই। বাসার বাইরেও যান নাই। উনি শ্বাসকষ্টের পুরানো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজিটিভ আসে। তবে এখন তিনি আগের চেয়ে ভালো আছেন।

এর সাথে যোগ করে তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত এর বাইরে অন্য কোন হিস্ট্রি পাওয়া যায়নি। যা পেয়েছি এটুকুই। তবে আমাদের ঢাকা থেকে একটা টিম আসবে, তখন এ নিয়ে আরও তদন্ত করবে।’

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে দামপাড়ার ওই রোগী এ ব্যাপারে একাধিক চিকিৎসকেরও শরণাপন্ন হয়েছিলেন বলে জানা গেছে। বর্তমানে ওই চিকিৎসকদের খোঁজ নিচ্ছেন সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা।

গত বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। সকলের করোনা নেগেটিভ এসেছে বলে জানিয়েছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!