বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদদৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পূর্বাহ্ণ

আকাশ সরকার রাজশাহী ব্যুরোঃ


বুধবার তানোর উপজেলায় কর্মহীন অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এই আহবান জানান।
তিনি বলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। অনেক অসহায় মানুষ আছে, যাদের ঘরে পর্যাপ্ত খাবার নেই। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের একক প্রচেষ্টায় এই দুূর্যোগের সময় কর্মহীন ও অসহায়দের পাশে দাঁড়ানো সম্ভব নয়। তাই সমাজে যারা বিত্তবান রয়েছেন আপনারা সামর্থ অনুযায়ী এই ক্রান্তিলগ্নে কর্মহীন ও অসহায়দের সহায়তা করুন, তাদের পাশে দাঁড়ান।
খাদ্যসামগ্রী নিতে আসা কর্মহীন ও অসহায়দের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারী নির্দেশনা মেনে চলুন।
করোনা মোকাবিলায় সরকারের পদক্ষেপ সম্পর্কে তিনি বলেন, ‘এই দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন।’

তিনি আরো বলেন, আমাদের সকলকে সবসময় সচেতন থাকতে হবে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধ করতে কাজ করছে। আপাতত প্রতিকার হিসেবে এ ভাইরাস বহনকারীদের সংস্পর্শ এড়িয়ে চলা, ডাক্তারদের পরামর্শ, বারবার হাত ধোয়া, হাত দিয়ে নাক-মুখ স্পর্শ না করা ও ঘরের বাইরে গেলে মুখোশ ব্যবহার করা আবশ্যক।

আসাদুজ্জামান আসাদ নিজ উদ্যোগে নিম্ন আয়ের হতদরিদ্র, অসহায় মানুষদের ৫০০ পরিবারের পাশে দাঁড়িয়েছেন। এই কার্যক্রমের ধারাবাহিকতায় তিনি আজ তানোর উপজেলার পাচন্দর ইউনিয়নের ইলামদহি ও চাঁদপুর গ্রামের ২০০ কর্মহীন অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যপণ্য বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, তানোর উপজেলা যুবলীগ নেতা শরিফুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সজ-সভাপতি নাসির উদ্দিন রুবেল সহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে, দিনমজুর, হতদরিদ্র, নিম্নআয়ের মানুষ এমনকি ভ্রাম্যমাণ ভিক্ষুক শ্রেণিও। করোনাভাইরাসে আক্রান্তের ভয় অন্যদিকে কর্মহীন হয়ে খাদ্যাভাবে পড়ার শঙ্কায় দিন মজুর ও নিম্ন আয়ের মানুষের নিদারুন উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে পতিত হয়েছে।কর্মহীন হয়ে পড়া এসব মানুষের পাশে দাঁড়ানোই এখন সবচেয়ে বেশি জরুরি


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!