শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাগাদী ও বালিয়া ইউনিয়নে ব্যাপক গণসংযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চিত্র বদলে দিয়েছেন সীতাকুণ্ডে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ আটক এক দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারি চেয়ারম্যানের সতর্কবাণী-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৯ মার্চ, ২০২০, ৭:৪৫ অপরাহ্ণ

মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারি চেয়ারম্যানের সতর্কবাণী-দৈনিক বাংলার অধিকার

সুপ্রিয় ইউনিয়নবাসী
আসসালামুআলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। অবশ্য সারাবিশ্বের যে অবস্থা তাতে খুব বেশি ভালো থাকার কথা নয়। করোনা নামক মহামারী রোগের প্রাদুর্ভাবে সারা বিশ্বই আজ স্থবির হয়ে রয়েছে। এই যে এত আধুনিকতা, এত উন্নত চিকিৎসা, বিজ্ঞান নির্ভর বিশ্ব কার্যত সবই আজ অচল। সারাবিশ্বের সঙ্গে স্থল, জল ও আকাশপথের যোগাযোগ প্রায় বন্ধ। ২৮ মার্চ ২০২০ রাত ১১টা পর্যন্ত বিশ্বে সর্বমোট করোনায় আক্রান্ত ৬ লাখ ৩১ হাজার ৭৬৬ জন। আর একই সময়ে এ রোগে মারা গেছেন ২৮ হাজার ৯৯০ জন। বিশ্বের প্রায় ১০০টির বেশি দেশ এই করোনা মোকাবিলায় “লকডাউন” ঘোষণা করা হয়েছে। আমাদের বাংলাদেশ সরকারও এই মহাকারী করোনা মোকাবেলায় কার্যত লকডাউন ঘোষণা করেছে।
২৬ মার্চ জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। আর ভাইরাসে বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে সব পদক্ষেপই নেওয়া হচ্ছে।
কিন্তু সবচেয়ে জরুরি আমাদের সচেতন হওয়া। যেমন উদাহরণস্বরূপ বলতে পারি, সেনাবাহিনী বা পুলিশের পক্ষে প্রত্যেকটা ইউনিয়নের পাড়া-মহল্লায় গিয়ে সামাজিক দূরত্বতা বজায় রাখা দূরুহ ব্যাপার হয়ে দাড়ায়। এ অবস্থায় আমাদের সবাইকে হতে হবে সচেতন। আমরা নিজেরা সচেতন না হলে, আমরা সরকারকে সহযোগিতা না করলে করোনা মোকাবিলা অসম্ভব হয়ে পড়বে। সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে অতি জরুরি প্রয়োজন ছাড়া আপনারা বাড়ির বাহির হবেন না। করোনা ভাইরাসটি খুবই ছোঁয়াছে। এ রোগে খুবই দ্রুত একজন থেকে অন্্যজন আক্রান্ত হয়ে থাকেন। ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশের পাঞ্জাব এলাকায় বলদেব সিং নামে একজনের সংস্পর্শে এসে ওই অঞ্চলের প্রায় ৪০ হাজার লোকের করোনাআক্রান্ত হওয়ার প্রমাণ রয়েছে।
আর করোনা যদি মহামারী আকারে আমাদের দেশে ছড়িয়ে যায় তাহলে আমাদের পক্ষে তা সামাল দেওয়া কষ্টকর হয়ে পড়বে। আপনারা যদি লক্ষ করেন, ইতালিতে করোনায় সবচেয়ে বেশি লোক মারা যাচ্ছেন। তারপর স্পেন, চীন, ইরান, আমেরিকা ও যুক্তরাজ্য রয়েছে। তাদের দেশের চিকিৎসা ব্যবস্থা আমাদের থেকে অনেক উন্নত। তারা যদি এত উন্নত চিকিৎসা ব্যবস্থা নিয়েও করোনা মোকাবিলা করতে হিমশিম খায়, তাহলে আমাদের সীমিত চিকিৎসা ব্যবস্থা নিয়ে আমাদের কি হবে একবার ভেবে দেখুন।
অতএব সচেতনতা জরুরি।
আমরা ২নং বাকিলা ইউনিয়নের সকলকে আহ্বান করছি আপনারা অতি জরুরি কাজ ছাড়া ঘরের বাহির হবেন না। দোকানে বসে অযথা আড্ডা দিবেন না। আমরা ইতোমধ্যে ইউনিয়নের পক্ষ থেকে গোপন রিপোর্ট নিয়েছি। এতে দেখা যাচ্ছে যে, বাকিলা বাজারে প্রশাসন থেকে যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে সেভাবেই চলছে। বাকিলা বাজারের পরিস্থিতি মোটামুটি সন্তোষজনক। কিন্তু ইউনিয়নের অন্যান্য জায়গায় সেটা খুবই হতাশার। সন্না সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন চায়ের দোকান, ফুলছোঁয়া ধোয়া বাড়ি সংলগ্ন চায়ের দোকান, উত্তর সন্না চায়ের দোকান, ফকিরহাট, টেকেরহাট, শ্রীপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন চায়ের দোকানগুলোসহ উত্তর ও দক্ষিণ শ্রীপুরে অবস্থিত প্রায় সবকটি চায়ের দোকানে প্রচুর ভিড় হয়ে থাকে।
আমরা ইউনিয়নের পক্ষ থেকে এসব দোকানগুলোকে ১ দিনের আল্টিমেটাম দিচ্ছি। আমরা আজ রবিবার (২৯ মার্চ ২০২০) পর্যন্ত বিষয়টি পর্যবেক্ষণ করব। উল্লেখিত এলাকায় যত চায়ের দোকান রয়েছে সবগুলো দোকানের বিষয়ে আমরা প্রশাসনকে অবহিত করবো। তারপর আপনাদের বিষয়ে প্রশাসনই সিদ্ধান্ত নিবে। সেখানে আমাদের আর করার কিছুই থাকবে না।
অতএব, সময় থাকতে সচেতন হোন। সবাই সুস্থ্য থাকুন, ভালো থাকুন। অন্যকেও ভালো থাকতে দিন।
আসুন, আমরা কিছুদিনের জন্য অসামাজিক হয়ে যাই
করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার আমরা সামাজিক হবো

মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারি
চেয়ারম্যান
২নং বাকিলা ইউনিয়ন পরিষদ


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!