শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

করোনার কারনে ওমানে দোকান খুললেই জরিমানা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ৫:০২ পূর্বাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে দেশকে রক্ষা করতে নিত্যপ্রয়োজনীয় পণ্য, ক্লিনিক, ফার্মেসি এবং অপটিক্যাল স্টোর/চশমার দোকান বাদে বাণিজ্যিক কমপ্লেক্সসহ সব দোকান বাধ্যতামূলক বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে ওমান সরকার।

এই আইন অমান্য করলেই জরিমানার ঘোষণা দেয়া হয়েছে।
দেশটিতে করোনাভাইরাস প্রতিরোধে গঠিত কমিটি বুধবার (১৮ মার্চ) স্থানীয় সময় দুপুর ১২টা থেকে এ সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেন।

দেশটির সুপ্রিম কমিটির এক নোটিশে বলা হয়েছে, যদি কেউ এই নিষেধাজ্ঞা প্রথমবার অমান্য করে, তাহলে তার ৩০০ ওমানি রিয়াল জরিমানা গুনতে হবে। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৬ হাজারের সমান। দ্বিতীয়বার অমান্য করলে গুনতে হবে ১০০০ রিয়াল।

বাংলাদেশি টাকায় প্রায় ২ লাখ ২০ হাজার। একইসঙ্গে উক্ত দোকান বা প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হবে।

করোনাভাইরাস ঠেকাতে ওমান সরকারের নেয়া পদক্ষেপসমূহ হলো- সব ধরনের বর্ডার বন্ধ, শুধুমাত্র ওমানিরা আসতে পারবেন। ওমানিরা দেশের বাইরে যেতে পারবেন না।

নামাজের আজান ব্যতীত সকল মসজিদ বন্ধ ঘোষণা। সমস্ত অমুসলিমদের জন্য উপাসনালয়ও বন্ধ থাকবে। সকল সমাবেশ, পার্ক, বিয়ের অনুষ্ঠান এবং সম্মেলনসহ সব বন্ধ ঘোষণা করা হয়েছে। সকল পর্যটন এলাকা, সমুদ্র সৈকত, পিকনিক অঞ্চল যেমন ওয়াদি, জলপ্রপাত এবং জলের ঝর্ণাসহ সমাবেশ একেবারে নিষিদ্ধ করা হয়েছে


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!