বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রাম আলোর মুখ দেখতে বসছে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল শতাধিক এতিম শিশুদের ইফতার দিলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মহান স্বাধীনতা দিবসে পলি বাংলাদেশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বালিয়াডাঙ্গী ইউএনওর আচরণে শহীদ মিনারে ফুল দিলেন না মুক্তিযোদ্ধারা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৪ অপরাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আচরণে ক্ষুব্ধ হয়ে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে গিয়েও ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন না মুক্তিযোদ্ধারা। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মুক্তিযোদ্ধার সন্তানরাও। বৃহস্পতিবার রাত ১২টায় বালিয়াডাঙ্গী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে।

মুক্তিযোদ্ধাদের অভিযোগ, স্বাধীনতার পর থেকে স্থানীয় প্রশাসনের পর মুক্তিযোদ্ধারা প্রতিটি দিবসে শহীদ মিনার এবং স্মৃতি ফলকে ফুলেল শ্রদ্ধা জানিয়ে আসছে। কিন্তু এবারে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন নতুন নিয়ম চালু করেছেন। আমরা প্রতিবার যেভাবে ফুল দিয়ে আসছি সেভাবেই দেব, এটা সব মুক্তিযোদ্ধার দাবি।

কিন্তু নতুন নির্বাহী অফিসার বিগত বছরগুলোর প্রথা ভেঙ্গে নতুন নিয়ম তৈরি করে শহীদ মিনারে ফুল দিতে বলেন। নির্বাহী অফিসারের নির্দেশ হলো উপজেলা প্রশাসন প্রথমে শ্রদ্ধা জানাবেন। পরে পুলিশ তার পর মুক্তিযোদ্ধারা। অথচ মুক্তিযোদ্ধারা বিগত বছরগুলোতে প্রশাসনের পর পরই ফুল দিয়ে শ্রদ্ধা জানাতেন। নির্বাহী অফিসারের এমন ঘোষণার পর মুক্তিযোদ্ধারা শহীদ মিনার ত্যাগ করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কার্যালয়ে চলে আসেন।

এ সময় মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, সলেমান আলীসহ কয়েকজন মুক্তিযোদ্ধা বলেন, ইউএনও’র নতুন নিয়ম আমরা মানি না। আমরা শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা বর্জন করলাম। তার আচরণে আমরা ক্ষুদ্ধ।

এমন ঘোষণার পর শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মাঝে বিষয়টি টপ অব টাউনে পরিণত হয়।

উপস্থিত সুধী জনেরা জানান, মুক্তিযোদ্ধারা দেশের বীর সন্তান। তাদের অগ্রাধিকার আগে। এমনটা করা ইউএনওর উচিত হয়নি।

বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের সভাপতি এন এম নুরুল ইসলাম বলেন, মুজিব বর্ষে মুক্তিযোদ্ধাদের গুরুত্ব না দেয়া খুবই নিন্দনীয় কাজ। আশা করছি বিষয়টি তদন্ত করবে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!