আজ ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ই এপ্রিল, ২০২০ ইং

ভাষা শহীদদের প্রতি রামপুরা ট্রাফিক জোনের বিনম্র শ্রদ্ধা- দৈনিক বাংলার অধিকার

সালে আহমেদ, ডেমরাঃ
একুশের প্রথম প্রহরে ডেমরার চৌ-রাস্তা সংলগ্ন শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে রামপুরা ট্রাফিক জোন।
শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে রামপুরা ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জনাব সাইফুল ইসলামের নেতৃত্বে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান।এসময় উপস্থিত ছিলেন, রামপুরা ট্রাফিক জোনের পুলিশ সদস্যবৃন্দ।

রামপুরা জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সাইফুল ইসলাম বলেন, পৃথিবীতে একমাত্র বাংলাদেশের মানুষই ভাষার জন্য জীবন দিয়েছে। মায়ের ভাষার অধিকার কেড়ে নেওয়ার প্রতিবাদে পাকিস্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে তাদের।যাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার, একুশের প্রথম প্রহরে সেই সব শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধায় ভরে ওঠে শহীদ মিনার।’একুশ মানে মাথা নত না করা’ এই প্রত্যয়ে নানা আয়োজনে শুক্রবার শ্রদ্ধার সাথে শহীদদের স্মরণ করছে পুরো বাংলাদেশ।রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, যার ধারাবাহিকতায় অর্জিত হয় স্বাধীনতা।বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন রাষ্ট্রীয় সীমানার গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে।বাঙালির ভাষার সংগ্রামের একুশ এখন বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিন।

প্রসঙ্গত, এ দিনে জাতি হৃদয়ের সমস্ত ভালোবাসা দিয়ে ভাষা শহীদদের প্রতি জানিয়েছেন বিনম্র শ্রদ্ধা।একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে যে ঢল নেমেছিল তা ছিল বিকাল অবধি। কী ছেলে-কী বুড়ো, কী তরুণ-কী তরুণী, কী শিক্ষার্থী-কী চাষী- আপামর মানুষ এদিন ভালোবাসার ফুল হাতে এসেছেন ছুটে

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ