শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বেনাপোল স্থলবন্দর প্রকৌশলী রেজাউল ইসলামের বিদেশ যাত্রা ডলার ও রাষ্ট্রীয় তথ্য পাঁচারের অভিযোগ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫২৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৮ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি: বেনাপোল স্থলবন্দর উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) রেজাউল ইসলামের অবৈধভাবে বিদেশ যাত্রা ও তার বিরুদ্ধে ডলার ও রাষ্ট্রীয় তথ্য পাঁচারের অভিযোগ উঠেছে। জানাযায়, বিগত ০৪ আগস্ট ২০১৯ তারিখ রবিবার বহি:বাংলাদেশ ছুটি মঞ্জুর পূর্বক ভারতে গমন করেন তিনি। ভারত থেকে ফিরে আসেন ০৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার যার পাসপোর্ট নং ইজ
০১৪৪৮১৪।

নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন জানান, ‘মো: রেজাউল ইসলাম সরকারী চাকুরী করেও কোন নিয়মনীতির তোয়াক্কা না করে লক্ষ লক্ষ ডলার এবং রাস্ট্রীয় তথ্য পাচারের জন্য বহি:বাংলাদেশ ছুটি এবং কর্তৃপক্ষের অনুমতি ছাড়া পর পর দুইবার যথাক্রমে ২৫অক্টোবর ২০১৯ তারিখে ভারত গমন ২৬ অক্টোবর ২০১৯ বাংলাদেশে ফেরত ২৮অক্টোবর ২০১৯ তারিখে ভারত গমন ৩০নভেম্বর ২০১৯ বাংলাদেশে ফেরত আসেন।’ উক্ত কর্মকর্তার বিদেশ যাওয়ার বিষয়টি রহস্যজনক বলে মনে করেন অনেকে। বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

বিধি অনুযায়ী একজন সরকারী কর্মকর্তা বিদেশ যেতে হলে তাকে অবশ্যই তার নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট হতে বহি:বাংলাদেশ ছুটি নিয়ে যেতে হবে। কিন্তু রেজাউল ইসরাম সরকারী নিয়মনীতির তোয়াক্কা না করে পর পর দুইবার ভারত ভ্রমন করেছেন। তারা আরো জানান, রেজাউল ইসলাম ভারত যাওয়ার সময় লক্ষ লক্ষ ডলার ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ তথ্য পাঁচার করতেই এরকম অবৈধ পন্থা বেছে নিছে। তার অবৈধ অর্জনের টাকা দিয়ে যশোরে একটি বিরাসবহুর বাড়ী ক্রয়সহ নামে বেনামে অনেক সম্পদ গড়েছেন।

তার স্ত্রী ও নিকটতম আত্মীয় স্বজনের নামে বিভিন্ন ব্যাংকে কোটি কোটি টাকা রেখেছেন। এ বিষয়ে উপসহকারী প্রকৌশলী রেজাউল ইসলামকে একাধিকবার ফোন দিলেও তিনি কলটি রিসিভ করেননি। এ ব্যাপারে বেনাপোল স্থলবন্দর উপপরিচালক আব্দুল জলিল বলেন, বিষয়টি আমার জানা নেই, আপনাদের জানা থাকলে যা কারার করুন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!