বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাখি উদ্ধারে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের অসহায়ত্ব! পল্লী বিদ্যুতে করলো উদ্ধার- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪৮২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫২ পূর্বাহ্ণ

খালেকুজ্জামান শামীম: দৃষ্টান্ত স্থাপন করলো হাজীগঞ্জ পল্লীবিদ্যুৎ ও ফায়ার সার্ভিস। কেবল আগুন, পানিতে ডোবা বা ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত হলেই নয়, ছোট্ট থেকে ছোট্ট ঘটনায়ও ছুঁটে গিয়ে প্রাণ বাজি রাখছেন সরকারি এ প্রতিষ্ঠানটির উদ্যোমী কর্মীরা।

হোক সেই পশু-পাখি আর হোক মানুষ। এবার এমনই খবরে সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বৈদ্যুতিক তার থেকে শালিক পাখি উদ্ধার করেছেন তারা। উদ্ধারের পর পাখিটিকে ছেড়ে দিয়েছেন মুক্ত আকাশে। তাদের এ পাখি উদ্ধারের বিষয়টি তাই আবারও নজর কেড়েছে পৌরবাসীর। পৌরবাসী পল্লীবিদ্যুৎ ও ফায়ার সার্ভিস এবং তাদের কর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন। তাদের প্রত্যাশা এমন ইতিবাচক সাড়া ভবিষ্যতেও থাকুক।

হাজীগঞ্জ-রামগঞ্জ বিশ্বরোড এলাকায় সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এই পাখি উদ্ধার অভিযান চলে।

হাজীগঞ্জ পল্লীবিদ্যুৎ সমতি-১ এর জেনারেল ম্যানেজার (জিএম) কেফায়েত উল্যাহ ও ফায়ার সার্ভিস হাজীগঞ্জ স্টেশন কমান্ডার লিডার ছিদ্দিকুর রহমান প্রিয় চাঁদপুরকে জানান, একটি জাতীয় দৈনিকে কর্মরত সাইফুল ইসলাম সিফাত তাদের কন্ট্রোল রুমে এ খবর দেন। পরে বৈদ্যুতিক তার থেকে চড়ুই পাখিটি উদ্ধারের জন্য ষ্টেশন কমান্ডার লিডার ছিদ্দিকুর রহমান একটি টিম নিয়ে ঘটনাস্থলে ছুটে যায়। এসময় পল্লীবিদ্যুতের লাইনম্যান জহিরুলের সহায়তায় খুটি থেকে পাখিটি উদ্ধার করে ছেড়ে দেওয়া হয় বলে জানান এ কর্মকর্তা।

স্থানীয় সুমন জানান, গত দুই দিন ধরে পাখিটি বিদ্যুতের খুঁটিতে আঁটকা পড়ে। আমি সরাসরি ফায়ার সার্ভিস অফিসে গিয়ে পাখি উদ্ধারে তাদেরকে অনুরোধ করি। কিন্ত ফায়ার সার্ভিস এ উদ্ধার অভিযান পরিচালনা করা তাদের পক্ষে সম্ভব নয় বলে জানায়। কারণ তাদের উঁচু মই নেই। তারা আমাকে পল্লী বিদ্যুতের সাথে যোগাযোগ করতে বলে।

সুমন আরো জানান, পরে আমি নিরুপায় হয়ে সাংবাদিক সিফাত ভাইকে জানাই। তিনিও ফায়ার সার্ভিসকে ফোন করে পাখিটি উদ্ধারে সহযোগীতা চান।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন কমান্ডার লিডার ছিদ্দিকুর রহমান জানান, তিনি নিজেই এ উদ্ধার অভিজানে নেতৃত্ব দেন। তাদের খুঁটিতে উঠার জন্য উঁচু মই না থাকায় অভিযান ব্যাহত হয়। ফায়ার সার্ভিসের কাছে রয়েছে মাত্র ১০ ফিট উঁচু মই। পরে ডিশ লাইনের মেরামতের জন্য রাখা ৪০ ফিট উঁচু মই ও পল্লীবিদ্যুতের কর্মীদের সহযোগীতায় পাখিটি উদ্ধার করা হয়।

পাখি উদ্ধারের বিষয়টি দেখে আশ্বস্থ হন এবং উৎসুক জনতা পাখি উদ্ধারের পুরো ঘটনা দেখেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!