আজ ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৯ই এপ্রিল, ২০২০ ইং

চাদঁপুর ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস ষ্ট্রেশন নির্মান চালু – দৈনিক বাংলার অধিকার

চাঁদপুর ফরিদগঞ্জ প্রতিনিধি: চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার প্রায় ৬ লক্ষ লোকের প্রানের দাবী ছিল ফায়ার সার্ভিস ষ্ট্রেশন নির্মান।গতকাল উপজেলার পৌর এলাকার ভাটিয়ালপুর গ্রামে ৩৩ শতক ভুমি জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাপ জরিপ করে লাল নিশানা টানিয়ে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্ট্রেশনের উপ-সহকারী পরিচালককে বুঝিয়ে দেন।

একই সময় দ্রুত কাজ করার লক্ষ্যে জেলা গনপূর্ত অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আলী নুর উপস্থিত হয়ে ডিজিটাল সার্ভের কাজ সমাপ্ত করেন।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোঃ ফরিদ আহাম্মদ বলেন, ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস ষ্ট্রেশন নির্মান নিশ্চিত হয়েছে। আমরা অধিগ্রহকৃত ভুমি বুঝে নিয়েছি। শীগ্রই গনপূর্ত বিভাগকে বুঝিয়ে দেওয়া হবে। গনপূর্ত বিভাগ ভবন নির্মানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

গনপুর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আলী নুর বলেন, জেলা ফায়ার সার্ভিস আমাদেরকে সকল কাগজপত্র হস্তান্তর করলে আমরা প্রথমেই সয়েল টেষ্ট ও ডিজাইনের জন্য ঢাকা পাঠাবো। পর্যায়ক্রমে টেন্ডার প্রক্রিয়ার পর মাটি ভরাট ও স্থাপনা নির্মানের কাজ শুরু হবে। তবে নির্দিষ্ট করে বলতে পারছিনা কবে নাগাদ শেষ হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি এ বিষয়ে বলেন, খুবই খুশির বিষয় ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের জন্য জমি হস্তান্তর হয়ে গেছে, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী এই গুরুত্বপূর্ন বিষয়ের অচীরেই সমাধান হবে। জেলা সর্ববৃহৎ উপজেলা ফরিদগঞ্জ ১টি পৌরসভা ১৫ টি ইউনিয়ন প্রায়ই আগুনে পুড়ে ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ্য হচ্ছে। সচেতনতা না বাড়লে আগুণ লাগা হয়ত বন্ধ হবে না, তবে ফায়ার সার্ভিস স্থাপন হলে মানুষের ভোগান্তি কমবে।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ