আজ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

শহীদুল ইসলামের গলায় টিউমার অপসারণে প্রয়োজন ৫ লাখ টাকা- দৈনিক বাংলার অধিকার

মো: মাসুদ রানা,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়ায় ভূমিহীন পরিবারের ছেলে টিউমার রোগে আক্রান্ত শহীদুল ইসলাম। গলায় টিউমার জনিত সমস্যার কারনে দীর্ঘদিন ধরে সে রোগাক্রান্ত। শহীদুলের চিকিৎসার জন্যে অনেক টাকার প্রয়োজন। যা এই ভুমিহীন রিক্সাচালকের পক্ষে বহন করা অসম্ভব। রোগাক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে সে দিনদিন মৃত্যুর মুখে পতিত হচ্ছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি শহীদুলের এমন পরিস্থিতিতে দিশেহারা তার পরিবার ও সংসারে মা। দুই মেয়ে নিয়ে বর্তমানে অন্যের আশ্রয়ে মৃত্যুর প্রহর গুনছে অসহায় শহীদ।
এটি অপারেশন করতে লাগবে প্রায় ৫ লাখ টাকা। এ টাকা যোগার করতে বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরছেন দিনমজুর মা লিলুফা বেগম।
শহীদুল ইসলাম উপজেলার মেঘদাইর গ্রামের দিনমজুর ভূমিহীন মৃত আব্দুল বারেক এবং লিলুফা বেগম দম্পত্তির ছেলে।
প্রতিবেশী ও শহীদুলের পরিবার জানায়, শহিদুল দীর্ঘদিন ধরে গলায় টিউমারে আক্রান্ত। স্থানীয়ভাবে চিকিৎসা করানো হয় তাতেও কোনো উপকার না হওয়া তাকে নেয়া হয় হাসপাতালে । সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে চিকিৎসকরা তাকে অপারেশনের জন্য পরামর্শ দেন।

শহীদুলের গলায় টিউমার যা প্রতি মুহূর্তে বড় হচ্ছে। আগামী ১৫ দিনের মধ্যে অপারেশন করতে হবে। এতে প্রয়োজন হবে প্রায় ৫লাখ টাকা। চিকিৎসকের এ কথায় নির্বাক ভূমিহীন মা লিলুফা বেগমের মাথায় আকাশ ভেঙে পড়ার উপক্রম। নিরুপায় হয়ে ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরছেন তিনি।কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস শহীদুল ইসলাম টিউমার রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুণছে।
স্থানীয় প্রতিবেশী শিক্ষানবীশ আইনজীবী মো: জাহাঙ্গীর আলম, এমরান হোসেন ও ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিফাত মজুমাদার বলেন, ভূমিহীন অসুস্থ শহীদুল ইসলামকে বাঁচাতে তারা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

শহীদুলের মা লিলুফা বেগম জানান, ভূমিহীন স্বামীর দিনমজুরির আয় শহীদুল ইসলামের চিকিৎসায় শেষ। অর্থের প্রয়োজনে বাড়তি আয়ে অন্যের বাড়িতে কাজে যেতে চাইলেও শহীদুলকে একা রেখে যাওয়া অসম্ভব। এ অবস্থায় ছেলেকে বাঁচাতে সমাজের বিত্তবানদের সাহায্য কামনা করেন তিনি। ছেলেকে বাঁচাতে তিনি সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন। তাকে সাহায্য পাঠানোর বিকাশ নম্বর-০১৮১৮৮০৬১৩২, ডাচ্ বাংলা ব্যাংক, চাঁদপুর শাখা হিসাব নাম্বার: ২৪২১৫১০১৪৮২৬৪।

কচুয়া: কচুয়ার মেঘদাইর গ্রামের টিউমার রোগে আক্রান্ত শহীদুুল ইসলাম পাশে মা ও তার সন্তান।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯