শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সৈয়দপুরে রেলওয়ের সম্পত্তি উদ্ধার অভিযান: যুবকের কারাদন্ড- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১০ অপরাহ্ণ

মোঃ জুয়েল রানা ( নীলফামারী প্রতিনিধি) নীলফামারীর সৈয়দপুর শহরে রেলওয়ের ৮শ’ একর জমির মধ্যে সাড়ে ৪শ’একর জমি গ্রাস করেছে অবৈধ দখলদারেরা। অবৈধভাবে দখলে নেয়া এসব জমির উপর প্রভাবশালীরা নির্মাণ করেছে ৪ হাজারেরও বেশী কাঁচা-পাকা ঘরবাড়ী আর আকাশ ছোয়া বহুতল ভবন। গড়ে তুলেছেন বিপুল সংখ্যক বানিজ্যিক প্রতিষ্ঠান। রেলওয়ে কারখানার শ্রমিকদের বসবাসের জন্য ব্রিটিশ আমলে নির্মিত ২ হাজার ২শ’৫০টি কোয়াটারের মধ্যে ১ হাজার ৯শ’কোয়াটার চলে গেছে বেদখলে।
আজ বুধবার সকাল থেকে শহরের হাওয়ালদার পাড়ায় ১০৩টি অবৈধ অবকাঠামো উচ্ছেদ অভিযানে নামেন পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় স্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামান। এ সময় তার সাথে ছিলেন র‌্যাব, পুলিশ আর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। অবৈধ দখলদারদের নিজ নিজ অবকাঠামো সরে নেয়ার আবেদনের প্রেক্ষিতে আবারো ১৫দিনের সময় বেধে দেয়া হয়। এ সময় সরকারী কাজে বাধা দেয়ায় নাদিম আহমেদ নামের ১ জনকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড আর ৩৩জনের নিকট থেকে আদায় করা হয় ১লাখ ১০হাজার টাকা জরিমানা।

এ প্রসঙ্গে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: নুরুজ্জামান বলেন, সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে-যেহেতু মানুষজন বাড়ি-ঘর সরানোর জন্য সময় চেয়েছে, সেজন্য ১৫দিন পর্যন্ত সময় মঞ্জুর করি- এটা সরকারের পক্ষ থেকে পরামর্শ বা নির্দেশনা দিয়েছে। তাই আমরা ভাঙ্গার কার্যক্রম আপাতত করছি না। তবে সরকারী জমি দখলে রাখার যে অপরাধ সেই অপরাধে আমরা ক্ষতিপূরণ বা জরিমানা আদায় করছি। সরকারী এ আদেশ যারা চ্যালেঞ্জ করবে তাদের বিরুদ্ধে জেল-জরিমানার উদ্যোগ নিয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!