শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ইউটিউব দেখে মুরগী পালন করে মিযান এখন সফল মুরগির খামারি -দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬৩৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩১ অপরাহ্ণ

ফরিদ মিয়া, নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলা রসুলপুর গ্রামের আঃরশিদের ছেলে মিজানুর রহমান ইউটিউবে মুরগী পালন প্রতিবেদন দেখে ইচ্ছে জাগে দেশি মুরগি পালন করার।

মিজানুর রহমান ঢাকায় কনেকষ্টশর সাইডে কাজ করত তখন তার পরিবাবের খরচ যোগানো কষ্ট সাধ্য হয়ে পরে। আর মিজানুর রহমান কষ্টের কাজ ও করতে পারেনা এক পর্যায়ে মিজানুর রহমান হতাশ।
টিক তখনি একদিন বন্ধু বান্ধবের সাথে বসে আড্ডা দিচ্ছিল এক বন্ধু মোবাইলে ইউটিউব দেখছিল টিক তখন তার চোখে পড়লো মুরগী পালনের এক প্রতিবেদন, তখন সকল বন্ধুরা মিলে প্রতিবেদনটি দেখে , তার মধ্যে মিজানের মুরগি পালনের আগ্রহ জাগে।

মিজানুর রহমান কনেকষ্টেশন সাইডের কাজ বাদ দিয়ে ২০১৯ সালে বাড়ি ফার্ম করার সিদ্ধান্ত নেয় কিন্তু পরিবারের সমর্থন না পাওয়ায় সে মোটামোটি হাতাশ।

টিক তখন মামার বাড়ি যায় মিজানুর রহমান। সেখানে মামির কাছে ফার্ম করার আগ্রহ প্রকাশ করলে তিনি বলেন পাশের একটি ঘর খালি পরে আছে সেখানে আল্লাহর নামে শুরু করো।
মিজানুর রহমানের মামার বাড়ি নান্দাইল চন্ডিপাশা ইউনিয়নের ধুরুয়া গ্রামে।

মিজানের কাছে ছিলো অল্প কিছু টাকা আর তার ছোটা বোনের কাছ থেকে কিছু টাকা হাওলাত নিয়ে পনেরটা মুরগি কিনে শুরু করে তার খামার।

মুরগি কিনার কিছু দিনের মধ্যেই মুরগি ডিম দেওয়া শুরু করে। তখন মাথায় আসে ডিম থেকে বাচ্চা ফুটানোর, তখন আবার ইউটিউবে ঘাটাঘাটি শুরু করে কৃত্রিম উপায়ে বৈদ্যুতিক তাপ দিয়ে বাচ্চা ফুটিয়ে এখন সে ৫৬০ টি মুরগির মালিক।
কোন প্রশিক্ষন ছাড়াই মিজান ইউটিউব দেখে আজ সফল খামারি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!