বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি দোকান ভস্মীভূত – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৭৮৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৭ পূর্বাহ্ণ

মোঃ মাসুদ রানা,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়ার সাচার বাজারে শুক্রবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে বিভিন্ন আড়ৎ সহ ছোট বড় ২১টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। অগ্নিকান্ডে নগদ টাকা ও মালামালসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থ্য ব্যবসায়ীরা দাবী করছে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হচ্ছে রবিউল আলম শুটকি দোকান, ফজলুল হক, ইদ্রিস মিয়া ও আশু মিয়া সুপারী আড়ৎ, আবুল হোসেন, মনির হোসেন ও মধু সাহার মুদী, মজলু মিয়া টিন দোকান, খলিলুর রহমান চুনের দোকান, সিরাজুল ইসলাম, সুমন ও রাজু দাস এর ইলেকট্রনিক্স, নূর মোহাম্মদ স্বর্ণ ব্যবসায়ী, সুরেশ সেলুন, দিপু চন্দ্র ক্রোকারিজ, ডাঃ গৌরাঙ্গ চন্দ্র ফার্মেসী। খবর পেয়ে কচুয়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের ৩টি ইউনিট ও স্থানীয় লোকজন প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ততক্ষণে ২১টি দোকান পুড়ে যায়, তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি এবং অগ্নিকান্ডের প্রকৃত কারণ কেউ জানাতে পারেনি। এদিকে ভয়াবহ অগ্নিকান্ডে সাচার বাজারে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ সহায়ত নিয়ে তাদের মালামাল ও পুজি হারিয়ে পথে বসার উপক্রম হয়ে পড়েছে। এছাড়া এ বাজারে বিগত দিনে আরো ৬/৭ বার ভয়াবহ অগ্নিকান্ডে এ বাজারের প্রায় শত কোটি টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। ফলে ব্যবসায়ীরা অগ্নিকান্ডের আতংকে প্রতিনিয়ত রয়েছে।
এ ঘটনায় শনিবার সকালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ, এসিল্যান্ট একি মিত্র চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূইয়া,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিন্নত আলী তালুকদার মিনু,উপজেলা যুবলীগের ত্রান বিষয়ক সম্পাদক নিমাই সরকার, সাচার বাজার সেক্রেটারী সেলিম কবীর, সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন ভূইয়া হীরাসহ প্রশাসনের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

কচুয়া ঃ কচুয়ার সাচার বাজারের পুড়ে যাওয়া দোকান ঘর।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!