শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়া মহামায়া ফার্ম নির্মানের কারনে ৫০ পরিবার জলাবদ্ধতায় পানিবন্দি!!

অধিকার ডেক্স / ৬৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫৮ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধিঃ
ছাগলনাইয়া মহামায়া ইউনিয়ন ৭ নং ওয়ার্ডে প্রায় ৫০ পরিবার জলাবদ্ধতায় পানিবন্দি হয়ে আছে। জানা যায়, ভারতের ত্রিপুরা বিলোনিয়া হতে পানি আসার একটা ড্রেন ছিল, ক্ষমতা, আধিপত্যর অন্ধমোহে ড্রেনটি বাঁধ দেওয়ায় শুষ্ক মৌসুমেও জলাবদ্ধতায় আবদ্ধ হয়ে প্রায় ৫০ পরিবার দিশেহারা। সরেজমিনে দেখা যায়, উক্ত ইউনিয়নের মাটিয়াগোধা ৭ নং ওয়ার্ড এর বাসিন্দারা জলাশয়’র মধ্যে জীবনযাপন কাটাচ্ছে. উক্ত ওয়ার্ডের বাসিন্দা আবদুল কুদ্দুস (৬০), মোঃ সিরাজ (৬৫), নুরের জাহান (৫৯), পারুল (৫০), সুমি (১৭) বলেন, শুষ্ক মৌসুমে আমাদের ওয়ার্ডের বাসিন্দারা জলাবদ্ধতায় পানিবন্দি হয়ে আছে, আমাদের মাটির দেয়াল ঘর নিয়ে চিন্তিত হয়ে পড়েছি, যারা হাফ টিন ঘর দিয়ে বসবাস করছে তাদের জীবন আরো দুর্বিষহ। উঠানে, রান্নাঘরে পানিবন্দি থাকায় রান্নার কাজ করতে রীতিমত হিমশিম হতে হচ্ছে. স্থানীয়রা জানান ভারত থেকে যে পানি গুলি আসত সেটার জন্য একটা ড্রেন ছিল অনেক আগেই থেকে, কিন্তু গত কয়েক বছর ধরে জোরজবরদস্তি ও আইনের তোয়াক্কা না করে ফার্ম নির্মান ও ড্রেনটি বন্ধ করে দেওয়ায় প্রায় ৫০ পরিবার রীতিমত জলাশয়’র মধ্যে জীবন যুদ্ধ চালিয়ে যেতে হচ্ছে.

মহামায়া ইউনিয়নের আ’লীগ সভাপতি শাহজাহান মিনু’র বিরুদ্ধে ফার্ম নির্মান ও ড্রেনটি বাঁধ দেওয়ার অভিযোগ করেছেন উক্ত ওয়ার্ড বাসিন্দারা (নাম প্রকাশে অনিচ্ছুক) অনেকেই বলেন শাহজাহান মিনু’র কাছে যেন ৭ নং ওয়ার্ডবাসি জিম্মি হয়ে আছে, প্রতিবাদ করতে গেলে হামলা মামলা সহ উচ্ছেদ’র হুমকি দেয় বলে অভিযোগ করেন।

এই ব্যাপারে অভিযুক্ত উক্ত ইউনিয়ন’র আ’লীগ সভাপতি শাহজাহান মিনুকে জিজ্ঞেস করা হলে তিনি গনমাধ্যমকে বলেন, তাঁর বিরুদ্ধে (শাহজাহান মিনু) আনীত অভিযোগ মিথ্যা বানোয়াট, সে আরো বলেন পৈত্রিক ও কেনা সম্পত্তিতে বাঁধ দিয়েছি, কার কি সমস্যা হচ্ছে না হচ্ছে সেটা আমার দেখার বিষয় নয়। একসময় গনমাধ্যমের সামনে ওয়ার্ডবাসির সাথে অকথ্য ভাষায় গালাগালি ও খেলা হবে বলেও হুমকি প্রদান করেন আ’লীগ সভাপতি শাহজাহান মিনু।
ভুক্তভোগিরা উক্ত সমস্যা সমাধান এর জন্য প্রসাশন’র হস্তক্ষেপ কামনা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!