আজ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

ত্রিশালে বিমানের চেয়ারম্যান সাজ্জাদুল হাসানের শুভেচ্ছায় এিশাল বাসির দাবী বিমানবন্দর- দৈনিক বাংলার অধিকার

এস ডি স্বপন,
ময়মনসিংহের ত্রিশালে জনগন বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন সাবেক সিনিয়র সচিব ও বর্তমান বাংলাদেশ বিমানের নবনিযুক্ত চেয়ারম্যান বৃহতর ময়মনসিংহের কৃর্তি সন্তান সাজ্জাদুল হাসানকে নিয়ে।

গত ৩১শে ডিসেম্বর সাজ্জাদুল হাসান ঢাকা হতে নিজ বাড়ি নেত্রকোনা যাওয়ার পথে ত্রিশাল দরিরামপুর বাসষ্ট্যান্ট এলাকায় এক সংবোর্ধনা দেওয়া হয়।

এ সময় সাজ্জাদুল হাসান তাঁর বক্তব্যে বলেন, দীর্ঘসময় চাকুরী করে দেশের সেবা করেছি। মাননীয় প্রধান মন্ত্রীর দেওয়া দায়িত্ব পেয়ে এলাকাসহ দেশের সেবা করতে চাই। এ বক্তব্যে ত্রিশালের জনগন সেই দীর্ঘদিনের স্বপ্ন আবারো জাগিয়ে তুললো।

দাবী বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর স্থাপন। ময়মনসিংহের সম্ভাবনাময় অঞ্চল ত্রিশালে আকিজ সিরাসিক্সসহ প্রায় ডজন খানের বড় বড় শিল্প কারখানা গড়ে উঠেছে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যায় প্রতিষ্ঠিত হয়েছে।

একটি বিভাগী শহর সহ ৬জেলার যোগাযোগ ব্যবস্থা রয়েছে অনেক উন্নত। ময়মনসিংহ জেলা থেকে ঢাকার দুরত্ব ১০০কিঃমি হওয়ায় ময়মনসিংহ অঞ্চলের দুই কোটির উপরে মানুষ। বহু প্রবাসী এই অঞ্চলের ।

ত্রিশালে বিমান বন্দর হলে এ অঞ্চলের মানুষ জনদূর্ভোগ হতে মুক্তি পাবে। ত্রিশাল শহর ছুয়ে বিশাল আকারে লৌহার পাইপ লাইনে গ্যাস সংযোগ প্রবাহিত হয়েছে যা উত্তর অঞ্চলের জেলা গুলোতেও গ্যাস সুবিধা পাচ্ছে। এখানে বিমান বন্দর হলে ময়মনসিংহ বিভাগে সবক’টি জেলাতে শিল্প কারখানা গড়ে উঠার মত সোনালী সম্ভাবনাময় এলাকা হতে পারে।

ত্রিশালের আশে-পাশে বড় কোন নদ-নদী না থাকায়, উচু ভুমি হওয়ায়, বিমান বন্দর করার মত উপযোগী স্থান হিসেবেও বলা যেতে পারে ।

এ এলাকার ১৫ কিলোমিটার উত্তর রয়েছে ময়মনসিংহ শহর। এই শহরে অনেক উন্নতমানের থাকার হোটেল রয়েছে এবং বিমান বন্দর হলে আরো উন্নত মানের হোটেল -মোটেল হওয়ার সম্ভাবনা রয়েছে।

যা লাখ লাখ মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হতে পারে। ত্রিশালের বিমান বন্দর স্থাপন নিয়ে স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওঃ রুহুল আমীন মাদানী এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন সরকার, ত্রিশাল পৌরসভার মেয়র অালহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ ,রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সামাজিক নেতৃবৃন্দ সরকারের কাছে বিভিন্ন মিডিয়ায় বিমান বন্দর স্থাপন দাবী জানিয়ে বক্তব্য দিয়েছেন।

ময়মনসিংহ অঞ্চল আওয়ামীলীগের অঞ্চল নামে পরিচিতি থাকায় সাধারণ মানুষ গুলো বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে বিমান বন্দর স্থাপন করার জন্য জোর দাবী জানাতে শুরু করেছেন। একই সাথে নবনিযুক্ত বাংলাদেশ বিমানের দায়িত্ব প্রাপ্ত চেয়ারম্যান সাজ্জাদুল হাসানের প্রতিও বিমান বন্দর স্থাপন দাবী করে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর ত্রিশালে হউক দাবীতে বিভিন্ন দৈনিক জাতীয়, স্থানীয় পত্র পত্রিকায় ও অন-লাইনে সংবাদ প্রকাশ করেছে। ত্রিশালের পাঁচ লক্ষ মানুষের দীর্ঘদিনের চাওয়া বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর স্থাপন।

সেয়ার করুন।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯