শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে মেসি-মোটরসাইল মুখোমুখি সংঘর্ষ, নিহত-১ সীতাকুণ্ডে লোকালয় থেকে মায়া হরিণ উদ্ধার,গহীন বনে অবমুক্ত পাঁচবিবিতে ৩২ প্রহরব্যাপী হরিবাসর উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষিত কিশোরীকে ৯দিনে ও উদ্ধার করতে পারেনি পুলিশ সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে নিহত দুই সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় অবৈধ দুই ইটভাটায় ২ লাখ টাকা জরিমানা- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৮৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১১ পূর্বাহ্ণ

মো: মাসুদ রানা,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়ায় অবৈধ দুই ইটভাটাতে ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমার নেতৃত্বে উপজেলার ২টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে কচুয়ার বাছাইয়া পালাখাল এলাকার আলী আশরাফ মিয়ার মেসার্স এসএবি ব্রিক্সকে ১ লাখ ৫০ হাজার টাকা এবং কচুয়ার কৈটোবা খাজুরিয়া বাজারের মেসার্স এমএস ব্রিক্সকে ৫০ হাজার টাকাসহ মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।
এ সময় মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এএইচএম রাসেদ ও নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এএইচএম রাসেদ জানান, চাঁদপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনায় অব্যাহত থাকবে।
ছবি : কচুয়ায় অবৈধ ইটভাটায় ভ্রম্যমান আদালত পরিচালনার একাংশ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!