শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পরিবেশ রক্ষায় কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের ব্যতিক্রমী উদ্যোগ- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৪১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৫ জানুয়ারি, ২০২০, ৩:১৮ অপরাহ্ণ

মোঃ মাসুদ রানা,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়ায় পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ দূষন প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহের কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এ ব্যতিক্রমধর্মী অভিযানের মূল উদ্যোক্তা কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির। এ অভিযানে উপজেলার বেশ ক’টি স্কুল কলেজ ও মাদরাসা স্বতস্ফূর্ত সাড়া দিয়ে শিক্ষার্থীদের মাধ্যমে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহ করে উপজেলা পরিষদে জমা দান করে।
বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে অভিযান পরিচালনায় অংশগ্রহনকারীদের মধ্যে হারমোনিয়াম ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
যে সকল প্রতিষ্ঠান কমপক্ষে ১০ কেজি পরিমান পলিথিন ও প্লাস্টিক জমা করেছে তাদেরকে হারমোনিয়াম ও ১০ কেজির নিচে জমাদান কারীদের মধ্যে ক্রীড়া সামগ্রী ক্রিকেট, ফুটবল বিতরণ করা হয়।

এছাড়াও একদল পথশিশুকে ক্রিকেট ও ফুটবল সামগ্রী প্রদান করা হয়। হারমোনিয়াম পায় ১২টি প্রতিষ্ঠান, ক্রিকেট ও ফুটবল পায় ১৪টি প্রতিষ্ঠান।

এছাড়াও আরো ৬টি প্রতিষ্ঠানকে যোগ্যতার ভিত্তিতে পরবর্তী সময়ে হারমোনিয়াম প্রদানের ঘোষনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার আহসানুল হকের পরিচালনায় উক্ত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম।
এছাড়াও বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার শাহরিয়ার রসুল, উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন, ড. মুনসুর উদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম, আশ্রাফপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলী আক্কাস, মুক্তিযোদ্ধা জাবের মিয়া ও সনতোষ চন্দ্র সেন, সাংবাদিক রাকিবুল হাসান, অধ্যক্ষ মোশাররফ হোসেন প্রমুখ।

কচুয়া উপজেলা পরিষদের উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ দূষন প্রতিরোধে ‘পরিবেশ বান্ধব কচুয়া গড়ি, মুজিব-বর্ষ সফল করি’ স্লোগানকে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে পলিথিন ও প্লাস্টিক সামগ্রী সংগ্রহের ফলে এলাকায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!