আজ ১৭ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং

নবাবপুরে কলেজ ছাত্র রাসেলের উপর হামলার প্রতিবাদে ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ- দৈনিক বাংলার অধিকার

সোনাগাজী প্রতিনিধি:
বাদীর এজাহার ও এলাকার লোকজনের সাথে কথা বলে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে ১৪ই জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টায়, সোনাগাজী উপজেলাধীন নবাবপুর বাজারে, নবাবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মোঃ রাসেলকে (২২) কে চুরিকাঘাত করে মারাত্মক আহত করে একই এলাকার মাদকাসক্ত ও বখাটে জুলহাস উদ্দিন বোরহান উদ্দিন, মোশারফ হোসেন দুলাল, রাকিব ও ইসরাফিল ভূ্ঁঞা রাজু, মোঃ রনি আহমেদ সহ তাদের সহযোগীরা।

রাসেলের উপর হামলার প্রতিবাদে ১৫ই জানুয়ারি দুপুর ১২টায়, নবাবপুর বিসি লাহা স্কুল এণ্ড কলেজের ছাত্রছাত্রী ও এলাকাবাসী মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী পালন করে। মানববন্ধনে অংশগ্রহনকারী ছাত্রছাত্রী ও এলাকাবাসী জানায়- আমিরাবাদ বিসি লাহা স্কুল এণ্ড কলেজের মেধাবী ছাত্র রাসেলের উপর হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, নেশাখোর, জুয়াড়ি ও ইয়াবা ব্যবসায়ী । ছাত্রলীগ নামধারী এই কুলাঙ্গার গুলো নেশাকরে স্কুল কলেজগামী ছাত্রীদের উত্ত্যক্ত করে থাকে, স্থানীয় ব্যাবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করে থাকে। তারা রাসেলের উপর হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

১৪ই জানুয়ারি আনুমানিক দুপুর আড়াইটার সময় আসামীগণ কালো রঙের মোটর সাইকেল চালিয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে ভিকটিম রাসেল কে হত্যার চেষ্টা চালায় এবং ভিক্টিম সুকৌশলে দূর্ঘটনা থেকে রক্ষা পায়। এই ঘটনাকে কেন্দ্র করে একই দিন সন্ধ্যা ৬টায় বাকবিতণ্ডার এক পর্যায়ে আসামিগণ দলবদ্ধ হয়ে ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে লোহার রড় ও লাঠি দিয়া এলোপাথাড়ি পিটায়। আসামি বোরহান তার কোমরে থাকা ছুরি বের করিয়া ভিকটিমকে উপর্যুপরি দিয়া আঘাত করে মাথার বাম পাশে, গালে, বুকে এবং বাম হাতে গুরুতর কাটা জখম করে ও রাসেলের মোবাইল ও টাকা পয়সা নিয়ে যায়। তাকে আইনগত ব্যবস্থা নিলে ভয়ভীতি ও তাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে।

এই বিষয়ে, ভিকটিমের পিতা মোঃ নাছির উদ্দিন বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জন সহ আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। সোনাগাজী মডেল থানার এসআই আশ্রাফ তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে থেকে আসামি দুলালকে আটক করে। পরে ১৫ই জানুয়ারী দুপুরে অভিযান চালিয়ে আসামি রাজুকে আটক করে।

সোনাগাজী মডেল থানার দায়িত্বপ্রাপ্ত সেকেন্ড অফিসার মোঃ সাইফ উদ্দিন আসামি আটকের সত্যতা নিশ্চিত করেন।

     এই বিভাগের আরোও সংবাদ