শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর মহানগর ছাত্রদলের উদ্যোগে ইফতারও মাহফিল অনুষ্ঠিত এমপি দুদুর অ-বর্তমানে পালিত মেয়ের ইফতার বিতরণ বকশীগঞ্জে ছাত্রলীগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সাভার উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আমির হামজা বাগাদী ও বালিয়া ইউনিয়নে ব্যাপক গণসংযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চিত্র বদলে দিয়েছেন সীতাকুণ্ডে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ আটক এক দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খুলনায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিতসনদপত্রের পাশাপাশি দক্ষতা উন্নয়নে গুরুত্বারোপ -দৈনিক বাংলার অধিকার 

অধিকার ডেক্স / ৩৩৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯, ২:৩৮ অপরাহ্ণ

স্বপন কুমার রায় খুলনাজেলা প্রতিনিধিঃ

“দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই মেলে” প্রতিপাদ্য নিয়ে বিভাগীয় শহর খুলনায় আজ (বুধবার) আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন আজ সকালে সার্কিট হাউজ মাঠে আলোচনা সভা, অভিবাসন মেলা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোঅনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বিদেশে চাকুরির জন্য সার্টিফিকেটের চেয়ে দক্ষতা অর্জনের প্রয়োজনীয় বেশি। দক্ষতা নিয়ে বিদেশ গেলে সহজে অধিক আয়ের সুযোগ থাকে। বিদেশ গমনে পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ অনেক সময় মিথ্যা তথ্য দিয়ে ছাত্রদের বিদেশে পড়াশুনার পাশাপাশি আয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন দেশে পাঠায়। না জেনে, না বুঝে ও যোগ্যতা অর্জনের পূর্বে বিদেশে যাওয়া সঠিক হবে না। এ বিষয়ে সকলকে সচেতন করা শিক্ষিত ও সচেতন ব্যক্তির দায়িত্ব। পেশাগত দক্ষতা অর্জনের পাশাপাশি বিদেশে যাওয়ার আগে সংশ্লিষ্ট দেশের ভাষা, সংস্কৃতি ও আইন সম্পর্কে অবহিত হওয়া দরকার।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপপরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকী, খুলনা টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)-এর অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান, মহিলা টিটিসির অধ্যক্ষ মোঃ রিয়াজ শরীফ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড খুলনার জোনাল হেড মোঃ মাকসুদুর রহমান। রিসান রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত জানান আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রতিনিধি অমল বিশ^াস।
অনুষ্ঠানে ২০১৮ সালে খুলনা অঞ্চলে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী তিন জন অভিবাসীকে সম্মাননা ক্রেট প্রদান ও দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়া অভিবাসীদের সন্তানদের মাঝে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নাস বোর্ডের শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।
এর আগে সকালে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সার্কিট হাউজ মাঠে মেলা প্রাঙ্গণে শেষ হয়।( তথ্যবিবরনী পিআইডি খুলনা)।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!