মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা দুবাই পৌঁছাল.বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ফরিদপুরে র‌্যাবের ছায়া তদন্তে ঘাতক বাস চালক আটক পাঁচবিবিতে জাকেরপার্টির বিশাল ইসলামী জালসা অনুষ্ঠিত ফরিদপুর বাসীর প্রিয় মুখ চেয়ারম্যান পদপ্রার্থী ফকির মোঃ বেলায়ের হোসেন পাঁচবিবি উপজেলা নির্বাচনেশ্বশুর জামাই সহ চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মনোয়নয়ন পত্র জমা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিক্রির জন্য পৃথক মার্কেটের দাবি- দৈনিক বাংলার অধিকার 

অধিকার ডেক্স / ৩৪৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১১:২৫ পূর্বাহ্ণ

স্বপন কুমার রায় খুলনা জেলা প্রতিনিধিঃ

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সঠিকভাবে বাজারজাত করতে না পারলে তাদের ক্ষমতায়ন সবচেয়ে বাধাগ্রস্ত হবে। এজন্য তাদের পণ্যের উপযুক্ত দাম এবং ক্রেতার নিকট সহজে পৌঁছানোর জন্য পৃথক একটি মার্কেট নির্মাণের দাবি জানিয়েছেন নারী উদ্যোক্তারা।
আজ (রবিবার) খুলনা শিববাড়ি মোড় পাবলিক হল চত্বরে নারীর ক্ষমতায়ন বিষয়ক আলোচনা সভা ও হস্তশিল্প মেলার উদ্বোধনীতে উদ্যোক্তারা এই দাবি জানান। মেলা উদ্বোধন করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, সরকার নারীর ক্ষমতায়নে বহুমুখী কার্যক্রম পরিচালনা করছে। খুলনার নারী উদ্যোক্তারা যেন তাদের উৎপাদিত পণ্য উপযুক্ত মূল্যে সহজেই বিক্রি করতে পারে সেজন্য আগামী বছরই উদ্যোগ গ্রহণ করা হবে।
বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর বাজার ব্যবস্থা শক্তিশালীকরণের মাধ্যমে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্প (WEESMS) এই মেলা ও আলোচনা সভার আয়োজন করে। খুলনা ও রংপুর বিভাগের আটটি জেলায় এই প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছে দাতা সংস্থা এশিয়া ফাউন্ডেশন এবং আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা আইডিই।
রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় জাদুঘরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা, মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন। স্বাগত জানান ডঊঊঝগঝ প্রকল্পের টিম লিডার বাসুদেব চক্রবর্তী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক আনোয়ারুল কাদির।( তথ্যবিবরনী পিআইডি খুুলনা)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!