শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মমতাজ বেগম – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৮ পূর্বাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি:

ফেনী জেলা জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য প্রাথমিক বিদ্যালয়ের জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ২০১৯ হিসেবে নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়া উপজেলার বাঁশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম। তিনি উপজেলার পশ্চিম ছাগলনাইয়া রৌশন আলী মুন্সি বাড়ির (ছাগলনাইয়া বালিকা বিদ্যালয় সংলগ্ন) শিক্ষক আবদুল মতিন’র সহধর্মিনী।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগের বাছাই কমিটির ফলাফলের ভিত্তিতে তাঁর নাম ঘোষণা করে বাঁশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বরাবর চিঠি প্রদান করা হয়। মমতাজ বেগম’র সফলতার জন্য অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগ’র সভাপতি নিজাম উদ্দিন মজুমদার ফুলেল শুভেচ্ছা জানান।

 

মমতাজ বেগম ১৯৯৬ সালে সর্বপ্রথম সহকারি শিক্ষক হিসেবে জিএমহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে কর্মময় জীবন শুরু করেন। এরপর বিভিন্ন স্কুলে প্রধান শিক্ষক হিসেবে সুনামের সাথে কাজ করে সর্বশেষ ২০১১ সালে বাঁশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

তিনি জরাজীর্ণ শিক্ষাঙ্গন, ঝরেপড়া শিক্ষার্থীরোধ ও ফলাফল বিপর্যয় ঠেকাতে অগ্রণী ভূমিকা রাখেন। তার নেতৃত্বে জেলা, উপজেলা অন্যতম সেরা বিদ্যালয়ে পরিণত হয়েছে বাঁশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চাসহ ক্রীড়াঙ্গণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। উপজেলা-জেলা পর্যায়েও এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ অবদান ও উপজেলা পর্যায়ে মহান বিজয় দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসেও শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। ২০১৯ সালে জাতীয় প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অত্র বিদ্যালয় থেকে বিতর্ক প্রতিযোগিতায় সামিয়া তাসমির (৫ ম শ্রেনী) দ্বিতীয় স্থান অধিকারী হয়।

মমতাজ বেগম জিএম হাট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯০ সালে এসএসসি, ১৯৯২ সালে হাজি মনির আহম্মদ কলেজ থেকে এইচএসসি ও সিদ্ধিশ্বরী গালর্স কলেজ (ঢাকা) থেকে ১৯৯৪ সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন। দাম্পত্য জীবনে তিনি ২ ছেলে ও ১ মেয়ের জননী। মমতাজ বেগম দৈনিক বাংলার অধিকার ছাগলনাইয়া প্রতিনিধিকে জানান, আমার একটাই আদর্শ ও লক্ষ্য সঠিক পাঠদান’র মাধ্যমে শিশুদের উন্নত জীবন তৈরী করা।উল্লেখ্য: মমতাজ বেগম উপজেলা পর্যায়ে কয়েকবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!