শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস “UUHRBF” কর্তৃক চাঁদপুরে বনাঢ্য আয়োজনে উদযাপন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৫৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ৪:৫১ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি ঃ

“”সার্বজনীন মানবাধিকার ও ন্যায় বিচার হউক সবার, সবখানে এবং সমানভাবে “” এই মহান শ্লোগানকে সামনে রেখে যথাযথ সম্মান ও মর্যাদায় ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ উপলক্ষে চাঁদপুরে বনাঢ্য অনুষ্ঠান কর্মসূচি সমূহ পালন করে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (UUHRBF) এর চট্টগ্রাম বিভাগীয় শাখা।।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (UUHRBF) এর চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যোগে সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় চেয়ারম্যান ও প্রভাষক এবং সাংবাদিক খন্দকার মো. শামসুল আলম সুজন স্যারের সভাপতিত্বে গত ১০ ডিসেম্বর ২০১৯ ইং দুপুর ১২ঃ০০ ঘটিকা হতে আলোচনা সভা, রেলি, এবং চাঁদপুর জেলা প্রশাসক ও চাঁদপুর জেলা পুলিশ সুপারকে ফুলেল শুভেচছা বিনিময়সহ বনাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।।
উক্ত সু-শৃঙ্খল কর্মসূচি সমূহে প্রধান মেহমান ছিলেন চাঁদপুর সিটি কলেজের সুযোগ্য অধ্যক্ষ এবং দেশবরেণ্য মানবাধিকার নেতা জনাব মো. শহিদুল ইসলাম স্যার।। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা চেয়ারম্যান মুহাম্মদ ইমান হোসাইন।। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে কেন্দ্রীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় কো-চেয়ারম্যান মুহাম্মদ কামরুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম জসিম, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও স্বনামধন্য সাংবাদিক মুহাম্মদ সাইফুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় যুগ্ম মহাসচিব ও হাজীগঞ্জ উপজেলা শাখার চেয়ারম্যান আলহাজ্ব মো. শাহ্ আলম বেপারিসহ চাঁদপুর জেলার বিভিন্ন স্তরের প্রায় ৫ শতাধিক মানবাধিকার নেতাকর্মী, সুশীল সমাজ, রাজনীতিবিদ, পেশাজীবি, বুদ্ধিজীবী, কলেজ ছাত্র ছাত্রী, শিক্ষক মন্ডলী, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক এবং সর্বস্তরের মানবতা প্রেমী শান্তিপ্রিয় জনতা।।

চাঁদপুর জেলা প্রশাসক জনাব মোঃ মাজেদুর রহমান খান স্যারের সাথে ফুলেল শুভেচছা বিনিময় করার মধ্য দিয়ে আন্তর্জাতিক মানবাধিকার দিবসের অনুষ্ঠান শুরু করা হয়েছিল। তারপরে চাঁদপুর জজকোর্ট কার্যালয় চত্বর হতে বিশাল রেলি আরম্ভ হয়ে চাঁদপুর জেলা পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।।
অতঃপর ঐতিহ্যবাহী চাঁদপুর সিটি কলেজের হল রুমে আলোচনা সভা হয় এবং সর্বশেষে চাঁদপুর জেলা পুলিশ সুপার মহোদয় মুহাম্মদ মাহবুবুর রহমান পিপিএম(বার) কে বিকেল ৩ঃ০০ ঘটিকায় ফুলেল শুভেচছা প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক মানবাধিকার দিবসের অনুষ্ঠান শেষ করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় শাখা।। মানবাধিকার দিবসের আলোচনা সভায় চট্টগ্রাম বিভাগীয় চেয়ারম্যান ও দেশবরেণ্য মানবাধিকার নেতা জনাব খন্দকার শামসুল আলম সুজন এবং প্রধান অতিথি চাঁদপুর সিটি কলেজের অধ্যক্ষ জনাব মুহাম্মদ শহিদুল ইসলামসহ সকল বক্তারা সার্বজনীন মানবাধিকার ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় রাষ্ট্র ও সরকার যন্ত্রসহ সকল দল মতের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ উদাত্ত আহ্বান জানান।।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!